এবার শেখ হাসিনা আইটি পার্কের টেকসিটির ম্যানেজার-কেয়ারটেকারের বিরুদ্ধে চুরির মামলা

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: এবার শেখ হাসিনা আইটি পার্কের ঠিকাদারী প্রতিষ্ঠান টেক সিটির ম্যানেজার ও কেয়ারটেকারের বিরুদ্ধে চুরির মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২২শে নভেম্বর ২০২২) দুপুরে যশোর কোতোয়ালি মডেল থানায় হাজির হয়ে মামলাটি দায়ের করেন শেখ হাসিনা আইটি পার্কের আরেকটি ঠিকাদারী প্রতিষ্ঠান হীরা কনস্ট্রাকশনের তারেক হোসেন (৩৮) । সে হীরা কনস্ট্রাকশনের সুপারভাইজার ও জেলার মনিরামপুর উপজেলার লাউকুন্ডা গ্রামের শেখ আব্দুল মালেকের ছেলে।

হীরা কনস্ট্রাকশনের সুপারভাইজার তারেক হোসেন মামলাটি দায়ের করেন যশোর শেখ হাসিনা আইটি পার্কের ঠিকাদারি প্রতিষ্ঠান টেকসিটির ম্যানেজার (জিএম) ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার মৃত্যু ইয়ার উদ্দিন শিকদারের ছেলে মোসলেম উদ্দিন সিকদার (৫৪) ওরফে এমইউ সিকদার ও শেখ হাসিনা আইটি পার্কের কেয়ারটেকার কাম পিয়ন বাঘারপাড়া উপজেলার মাঝিয়ালী গ্রামের নারায়ণ চন্দ্র বিশ্বাসের ছেলে অনুপ কুমার বিশ্বাসের (৪০) বিরুদ্ধে

তারেক হোসেন মামলার বিবরণীতে উল্লেখ করেন, সে নিজেও একজন ঠিকাদার। পাশাপাশি হীরা কন্সট্রাকশন নামক একটি ঠিকাদার প্রতিষ্ঠানের কাজ দেখা শোনা কররেন। গত ৭ই এপ্রিল ২০২২ ইংরেজি তারিখে আইটি পার্কের মধ্যে ১৯৪ ফিট প্রাচীর, ১শ’৪৪ মিটার পাঁকা রাস্তা, ১শ’৫০ মিটার ড্রেন, একটি গেট,সিকিউরিটি ভবন সহ অন্যান্য কাজ হীরা কন্সট্রাকশন নামক ঠিকাদার প্রতিষ্ঠানের হয়ে তার কর্মচারী দিয়া কার্যক্রম শুরু করেন। উক্ত কাজে ব্যবহৃত মালামাল আইটি পার্কের পূর্ব পার্শ্বের আনছার আবাসিক ভবনের নিচ তলায় একটি কক্ষের মধ্যে এবং পাশে থাকা একটি গোডাউনের মধ্যে লম্বা রড সংরক্ষণ করে রাখা হতো। উক্ত কক্ষের তালার একটি চাবী টেক সিটির জেনারেল ম্যানেজার মোসলেম উদ্দিন সিকদার ওরফে এমইউ সিকদারের নিকটেও থাকতো। টেকসিটির কেয়ারটেকার কাম অফিস পিয়ন অনুপ কুমার বিশ্বাস প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার মোসলেম উদ্দিন সিকদার ওরফে এমইউ সিকদারের কথা মত সকল কাজ করতো। আইটি পার্কের কেয়ার টেকার ও যশোর ঝিকরগাছা উপজেলার মাগুরা গ্রামের তারাপদর ছেলে তুষার কান্তি কন্সট্রাকশনের সকল মালামাল দেখা শোনা করতো।

গত ইং-১৫ই অক্টোবর ২০২২ তারিখ সকাল ১০ টার দিকে উল্লেখিত রুমে এবং গোডাউনে থাকা ৫ হাজার কেজি লোহার রড, ২৫’শ ফুট লোহার তারকাঁটা, ৩৫ পিস লোহার এ্যাংগেল সর্বমোট মূল্য ৫ লক্ষ ৫০ হাজার টাকা এবং দুই লাখ টাকার বিভিন্ন মালামালসহ সর্বমোট ৭ লাখ ৫০ হাজার টাকার মালামাল রাখিয়া সাময়িক ভাবে আমাদের কার্যক্রম বন্ধ থাকায় আমি সহ সকল কর্মচারীরা যে যার মত বাড়ীতে চলেয়া যায়।

এরপর গত ২৯শে ১০ অক্টোবর ২০২২ তারিখ সকাল  ১১ টার দিকে আইটি পার্কের কেয়ারটেকার তুষার কান্তি আইটি পার্কের মধ্যে উল্লেখিত রুমে গিয়া দরজায় তালা খোলা পাইয়া রুমের মধ্যে গিয়া দেখিতে পায় রুমের মধ্যে কোন মালামাল নায় এবং গোডাউনের মধ্যে গিয়া দেখা যায় সেখানেও কোন মালামাল নেই। তিনি দ্রুত  টেক সিটির জেনারেল ম্যানেজার মোসলেম উদ্দিন সিকদার ওরফে এমইউ সিকদার নিকটে গিয়া মালামালের বিষয়ে জিজ্ঞাসাবাদ করিলে তিনি বিভিন্ন তালবাহানা মূলক কথা বার্তা বলে। একপর্যায়ে তিনি বিষয়টি স্বীকার করে বলেন, যে আমরা বাড়ীতে থাকাকালে সে অনুপ কুমার বিশ্বাস কে নিয়া তাহার নিকটে থাকা চাবী দিয়া আমাদের মালামাল রাখার রুমের মধ্যে গিয়াছিল। অনুপ কুমার বিশ্বাসকে মালামালের বিষয়ে জিজ্ঞাসাবাদ করিলে সেও বিভিন্ন তালবাহানা মূলক কথা বার্তা বলে। আমি সহ আমার কর্মচারীরা সাময়িক ভাবে কাজ বন্ধ থাকায় কর্মস্থলে অবস্থান না করার সুযোগে অনুপ কুমার বিশ্বাসের সহায়তায় টেক সিটির ম্যানেজার মুসলিম উদ্দিন সিকদার রুমের মধ্যে ও গোডাউনের মধ্যে থাকা সকল মালামাল ইং-১৫ই ১০ অক্টোবর ২০২২ তারিখ সকাল ১০ হইতে ইং-২৯শে ১০ অক্টোবর ২০২২ তারিখ সকাল ১১ টার  পূর্বে যে কোন সময় চুরি করিয়া বিক্রয় করে ফেলেন।

বিষয়টি নিয়ে টেক সিটর জেনারেল ম্যানেজার মুসলিমউদ্দিন সিকদার শিকদার ওরফে এম ইউ শিকদারের মুঠোফোনে সংযোগ দিয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমি কিছুই জানিনা। ঠিকাদারি প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে আমাদের রুমটা দখল করে রেখেছিলো। রুমটা খালি হওয়ার সাথে সাথে আমরা রুমে আরেকটা তালা মেরে রাখি। যে কারণে রাগ ও ক্রোধে পড়ে আমাদের বিরুদ্ধে নানা কুৎসা রটনা করে বেড়াচ্ছে বলে জানান এ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *