মার্কিন বিমানঘাঁটির ধ্বংস্তূপের ভিডিও প্রকাশ

নিউজটি শেয়ার লাইক দিন
অনলাইন ডেস্ক:জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নিতে ইরাকে মার্কিন সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এতে যে  ক্ষয়ক্ষতি হয়েছে, তার প্রথম ভিডিও প্রকাশ করেছে মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন। গত বুধবার ভোরে ইরাকের দুটি মার্কিন বিমানঘাঁটি আল-আসাদ ও ইরবিলে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এতে ৮০ মার্কিন সেনা নিহত ও ২০০ জন আহত হয় দাবি করে ইরান।

ভিডিও দেখতে,এখানে ক্লিক করুন

তবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, ইরানের ওই ক্ষেপণাস্ত্র হামলায় তার দেশের একজন সেনাও নিহত হয়নি। তবে সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্বীকার করেন তিনি।এরপর ক্ষেপণাস্ত্র হামলায় আল আসাদ বিমাঘাঁটির ক্ষয়ক্ষতির প্রথম ভিডিও প্রকাশ করে সিএনএন।

ওই ভিডিওতে দেখা গেছে, ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় মার্কিন সেনাদের ড্রয়িং রুম ও বাসস্থান ধ্বংস হয়ে গেছে। হামলার পর ভবনগুলোতে আগুন ধরে পুড়ে যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, ইরান প্রায় দুই ঘণ্টা ধরে ঘাঁটির মার্কিন সেনাদের অংশে হামলা চালায়। এতে ওই ঘাঁটির প্রায় এক-চতুর্থাংশ এলাকা ধ্বংস হয়েছে।

ঘাঁটির মার্কিন সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল স্টাসি কলেমস্যান দাবি করেন, হামলার বিষয়ে আগাম সতর্কবার্তা পেয়ে তারা বাংকারে লুকিয়েছিলেন।

তবে হামলায় কেউ হতাহত হয়েছেন কি না তা ওই প্রতিবেদনে উল্লেখ করেনি সিএনএন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *