ব্রাজিলে পাওয়া নতুন ধরন করোনা ৩ গুণ বেশি সংক্রামকের আশঙ্কা

নিউজটি শেয়ার লাইক দিন

আন্তর্জাতিক ডেস্ক:আমাজনে পাওয়া করোনা ভাইরাসের নতুন ধরণ তিন বেশি সংক্রাম হতে পারে বলে আশঙ্কা করছে ব্রাজিল। বৃহস্পতিবার ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এমনটি বলা হয়। তবে এ নিয়ে কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেনি ব্রাজিল সরকার।

সংক্রমণের দ্বিতীয় ঢেউতে আমাজন বন সংলগ্ন শহর মানাউসে করোনার নতুন ধরন ব্যাপক মাত্রায় ছড়িয়ে পড়ার পর স্বাস্থ্যমন্ত্রী এডুয়ার্ডো পাজুয়েলো আশ্বস্ত করার চেষ্টা করেন যে, সাম্প্রতিক মাসে সংক্রমণ বৃদ্ধি পাওয়া অপ্রত্যাশিত হলেও নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে।
সিনেটে তিনি আরও বলেন, এ বছরের জুনের মধ্যে ব্রাজিলের অর্ধেক জনগণকে ভ্যাকসিন দেওয়া সম্পন্ন হবে এবং বাকিদের দেওয়া শেষ হবে বছরের শেষ নাগাদ।পাজুয়েলো বলেন, ঈশ্বরকে ধন্যবাদ। আমরা বিশ্লেষণ থেকে যে ধরনের তথ্য পেয়েছি তা থেকে বুঝা যাচ্ছে যে ভ্যাকসিন এই নতুন ধরনের বিরুদ্ধে কাজ করছে। তবে এটি বেশি সংক্রামক।
ব্রাজিলে গত তিন সপ্তাহ আগে চীনের সিনোভ্যাক বায়োটেক এবং ব্রিটেনের অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন প্রয়োগ শুরু করে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, ব্রাজিলে এ পর্যন্ত ৯৭ লাখ ১৬ হাজার ২৯৮ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ২ লাখ ৩৬ হাজার ৩৯৭ জন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *