বেনাপোল সীমান্তে ১৭টি স্বর্ণের বারসহ দু’জন আটক

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরের বেনাপোল পুটখালী সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের পৃথক পৃথক দু’টি অভিযানে ১৭ স্বর্ণের বারসহ দুই পাচারকারী আটক হয়েছে।

তবে ১৫ টি স্বর্ণের বারসহ আটক আব্দুল মান্নান বিজিবি সদস্যদের হাতে কামড় দিয়ে পালিয়ে গেছে। পলাতক আব্দুল মান্নান পুটখালী গ্রামের আবুল কাশেমের ছেলে।

শনিবার সকাল ৯টার দিকে পুটখালী বিওপি ক্যাম্পের বিজিবি সদস্যরা স্বর্ণের বার নিয়ে যাওয়া পাচারকারী আব্দুল মান্নান কে নাসিরের গরুর খাটাল এলাকায় ধাওয়া করে আটক করেন। পরে বিজিবি ও পাচারকারীর মাঝে ধস্তাধস্তির এক পর্যায়ে আব্দুল মান্নান বিজিবি সদস্যদের কাছ থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। এ সময়ে তার ফেলে যাওয়া একটি প্যাকেট থেকে ১৫ টি স্বর্ণের বার উদ্ধার করে বিজিবি সদস্যরা।

 

এরপর বেলা ১১ টার দিকে বেনাপোল পুটখালি মজিদ বাড়ি বিজিবি চেকপোস্ট এলাকা থেকে হাফিজ ও মেহেদী নামে দুই মোটরসাইকেল আরোহীকে আটক করেন। পরে মোটরসাইকেল সিট কভারের তলায় তল্লাশি করে দুইটি স্বর্ণের বার উদ্ধার করেন। উদ্ধারকৃত সব স্বর্ণের ওজন ১ কেজি ৯৮৩ গ্রাম। এসব স্বর্ণের বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা।

আটক মেহেদী পুটখালী এলাকার আব্দুল করিমের ছেলে ও হাফিজুর রহমান একই এলাকার আজিজুর রহমানের ছেলে।

খুলনায় ২১ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইঞ্জিনিয়ার তানভীর রহমান বলেন, শনিবার সকাল পুটখালী বিওপি বিজিবি ক্যাম্পের সদস্যদের পৃথক দু’টি অভিযানে ১৫ টি স্বর্ণের বারসহ দু’জন কে আটক করেন। তবে ১৫ টি স্বর্ণের বারসহ আটক আব্দুল মান্নান বিজিবির হাতে কামড় দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয় । তাকে ধরার জোর চেষ্টা চালানো হচ্ছে। এসব স্বর্ণ আটকের বিষয়ে পৃথক দু’টি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *