বেনাপোলে ২০টি স্বর্ণের বারসহ ৩ পাসপোর্ট যাত্রী আটক

নিউজটি শেয়ার লাইক দিন

তরিকুল ইসলাম মিঠু: যশোরের বেনাপোলে ২০টি স্বর্ণের বারসহ ৩ পাসপোর্ট যাত্রী আট হয়েছে।

সোমবার(২৯শে মে) সকাল সাড়ে আটটার দিকে বেনাপোল আন্তর্জাতিক ইমিগ্রেশনের ভিতরে বেনাপোল কাস্টম শুল্ক গোয়েন্দার সদস্যরা এসব স্বর্ণেরবার সহ তাদের আটক করেন।

আটককৃতরা হলেন, গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার লাওয়াছড়া গ্রামের আহমেদ মোল্লার ছেলে রনি আহমেদ (৪৩), একই এলাকার শাহিদ মোল্লার ছেলে মহিউদ্দিন (৩৭) ও ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার বাণীসর্দি গ্রামের মোশারফ মিয়ার ছেলে হাবিব মিয়া।

বেনাপোল কাস্টম শুল্ক গোয়েন্দা দপ্তরের উপ-পরিচালক শায়েখ আরেফিন জাহিদী স্বর্ণ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি তিনজন স্বর্ণ পাচারকারী স্বর্ণ নিয়ে ভারতে যাবে। এ সময় আগে থেকেই ইমিগ্রেশন কাস্টমসে গোয়েন্দারা তৎপরতা বাড়ানো হয়। একপর্যায়ে তাদেরকে আটক করে জিজ্ঞাসা করা হয়। জিজ্ঞাসাবাদ তারা কাছে স্বর্ণ থাকার বিষয়টি স্বীকার করলে, তাদের দেহে তল্লাশি করে ২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ২ কেজি ৩২০ গ্রাম। এসব স্বর্ণের বাজার মূল্য প্রায় দুই কোটি ৩০ লাখ টাকা । আসামিদের বিরুদ্ধে স্বর্ণ পাচারের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলে জানান এ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *