প্রতিবন্ধীর সাহায্যের ৬ লাখ টাকা নিয়ে লাপাত্তা প্রতারক

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: চিকিৎসার কথা বলে প্রতিবন্ধীর সাহায্যের ৬ লাখ টাকা নিয়ে লাপাত্তা ফারুফ হোসেন নামে এক প্রতারক।

শনিবার(৩০শে ডিসেম্বর) দুপুরে প্রেসক্লাব যশোরে হুইল চেয়ারে বসে এমনই অভিযোগ করলেন যশোর শার্শা উপজেলার রামচন্দ্রপুর গ্রামের কলিম হোসেন। সে ঐ এলাকার জহির হোসেনের ছেলে।

প্রতারক ফারুক হোসেন ভুক্তভোগী কলিম হোসেনের চাচতো বোনের জামাই ও ঝিকরগাছা উপজেলার উলাশী মির্জাপুর খোলশী গ্রামের নিজামুদ্দিনের ছেলে।

ভিডিও দেখতে, এখানে ক্লিক করুন

কলিম হোসেন অভিযোগ করে বলেন, আমি ২০০৪ সালে নারকেল গাছ থেকে পড়ে মেরুদন্ড ও দুটি হাত ও একটি পা ভেঙ্গে যায়। এরপরে মানবতার জীবন যাপন করেন তিনি। এক পর্যায়ে সমাজের বিত্তবান ব্যক্তিদের কাছ থেকে সাহায্য তুলে ভারতে ভেলরে চিকিৎসার জন্য টাকা জোগাড় করেন। এরপর তার চাচাতো বোনের স্বামী ফারুক তাকে বলেন তিনি ভারতের ভেলোরের সিএমসি হসপিটাল চেনেন। তাই তার সাথে গেলে তিনি ভালোভাবে ডাক্তার দেখিয়ে দিতে পারবেন। তার কথায় বিশ্বাস করে তিনি ভারতে চিকিৎসা নেওয়ার জন্য ভারতে যাওয়ার আগে ফারুককে ৬লাখ টাকা প্রদান করেন। পরবর্তীতে তিনি তিন মেয়াদে আরো আড়াই লাখ টাকা প্রদান করেন। সর্বমোট তাকে তিনি সাড়ে আট লাখ টাকা  প্রদান করেন ভগ্নিপতি ফারুককে।

https://www.novanews24.com/wp-content/uploads/2023/12/Cheat-Faruk.jpg
প্রতারক কলিম হোসেন

একপর্যা ফারুক গত ১০ই নভেম্বর ২০২২ তারিখে আমার বন্ধু টিটো কে সাথে করে নিয়ে চিকিৎসার জন্য ভারতে ভেলোর নিয়ে যান। সেখান থেকে চিকিৎসা শেষে আমরা বাড়িতে ফিরে আসি। হসপিটাল থেকে জানিয়ে দেয় পরবর্তীতে আরও দুইটা অপারেশন করতে হবে। বাড়িতে এসে ফারুকের কাছে খরচের হিসাব চাইলে তিনি খরচের হিসাব দিতে অপারগতা জানান। পরবর্তীতে আবারো হাসপাতালে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেয়। কিন্তু গত দেড় বছর আগে আমার দ্বিতীয় অপারেশনের সময় আসলে আমি পাসপোর্টে ভিসা লাগাই এবং তাকে যেতে বললে তিনি তালবাহানা শুরু করেন। এমনকি টাকা ফেরত চাইলেও তিনি নানাভাবে আমাকেও আমার পরিবারকে হুমকি দেন।

 

বিষয়টি নিয়ে অভিযুক্ত ফারুকের মুঠোফোনে সংযোগ দিয়ে জানতে চাইলে তিনি বলেন, কলিমকে ভারতের ভেলোরে চিকিৎসা শেষে আমার কাছে ৪৫ হাজার টাকা আছে। কিন্তু কলিম এ বিষয়ে মানতে নারাজ। তিনি আমার কাছে ৬ লাখ টাকা দাবি করছেন। তবে এটা সঠিক না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *