জাল ভোটে সম্পৃক্ততা থাকলে চাকরি হারাবে-ইসি

নিউজটি শেয়ার লাইক দিন

আব্দুল্লাহ আল মামুন, বেনাপোল প্রতিনিধি: নির্বাচনে কেউ যদি পেশি শক্তির ব্যবহার করে সাথে সাথে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

যদি পিজাইডিং অফিসার সহকারী পিজাইডিং অফিসার অবৈধভাবে ভোটগ্রহণে সাহায্য প্রদান করে তাদেরকে বরখাস্ত করা হবে এবং পরে বিভাগীয় ব্যবস্থার মাধ্যমে চাকরি থেকে অব্যাহতি দেয়া হবে

শনিবার(৩০ শে ডিসেম্বর) বিকালে জেলা শার্শা উপজেলায় ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায়ের পর সাংবাদিকদের ব্রিফিং কালে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান এ কথা বলেন।

তিনি বলেন,আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে একটি জাল ভোট পড়লেও ভোটগ্রহণ কর্মকর্তা দায়ী থাকবেন। বর্তমান কমিশন ২২ মাসে ১৩০০ ভোট করেছে। একটাতেও অনিয়ম, অবিচার পাবেন না। আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার বিকল্প নেই।

ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্দেশে আহসান হাবিব খান বলেন, ইতিমধ্যে বেশ কয়েক জায়গায় ভোটকেন্দ্রে প্রার্থীকে সুবিধা দিতে গিয়ে অনেক শিক্ষক চাকরি হারিয়েছেন। তাদের জন্য মায়া হয়। যদি কোনো শিক্ষক প্রার্থীকে সুবিধা দিতে গিয়ে নিজের চাকরি হারান, তবে সেটি দুঃখজনক।

তিনি আরো বলেন, ভোটকেন্দ্রে যদি কেউ জোরাজুরি করে পুলিশ ডেকে নিবৃত্ত করবেন। তারপরও ঠেকাতে না পারলে কেন্দ্র বন্ধ করে চলে যাবেন। পরে ভোট নেওয়া হবে। কিন্তু কোনভাবে জাল ভোট দিতে দেওয়া হবে না। একজনও যদি জাল ভোট দেয়, তাহলে পোলিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও প্রিজাইডিং অফিসার দায়ী থাকবে।

এ সময়ে শার্শা উপজেলা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী, জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবরাউল হাছান মজুমদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার, খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবীর, জেলা নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *