প্রজাতন্ত্র দিবস উপলক্ষে বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি: ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে বেনাপোল বন্দরে ভারতের সাথে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে । মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ। আগামীকাল বুধবার থেকে আবারও ভারতের সাথে আমদানি-রফতানি স্বাভাবিক হবে। তবে ভারতের সাথে বেনাপোল আন্তর্জাতিক ইমিগ্রেশন দিয়ে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে।

এদিকে, আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকায় এ দুই বন্দরে প্রবেশের অপেক্ষায় প্রায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক আটক আছে।এসব আমদানি পণ্যের মধ্যে শিল্প কল-কারখানার কাঁচামাল, তৈরি পোশাক, কেমিক্যাল ও বিভিন্ন ধরনের খাদ্যদ্রব রয়েছে। রপ্তানি পণ্যের মধ্যে রয়েছে পাট ও পাট জাতদ্রব এবং মাছ।

বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল জানান, ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষ ভারত থেকে কোন মালামাল বেনাপোল বন্দরে পাঠায় নি। এমনকি বাংলাদেশ থেকে কোন মালামাল পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষ গ্রহণ করেনি। যে কারণে দুই দেশের সাথে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। আগামীকাল বুধবার থেকে আবারও বন্দরের কার্যাবলী স্বাভাবিক থাকবে। তবে বন্দরের অভ্যন্তরে মালামাল লোড আনলোড স্বাভাবিক রয়েছে বলে তিনি জানান।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব  জানান, ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে দুই দেশের মধ্যে  আমদানি রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে দু’দেশের মধ্যে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *