পাগলের গোপন কক্ষে মিললো আড়াই কোটি টাকা !

নিউজটি শেয়ার লাইক দিন

কুমিল্লা প্রতিনিধ: কুমিল্লার তিতাস উপজেলায় আমির হোসেন ওরফে বিশা পাগলা নামে এক ‘আধ্যাত্মিক’ পাগলের গোপন কক্ষ থেকে ২ কোটি ৪৫ লাখ টাকা ও বৈদেশিক মুদ্রাসহ স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৮ জুলাই) বিশা পাগলার মৃত্যু হয়। আমির হোসেন ওরফে বিশা পাগলার স্ত্রী-সন্তান নেই। তিনি এক ভাগ্নিকে দত্তক নিয়েছিলেন বলে স্থানীয়রা জানান।

বুধবার (১৩ জুলাই) উপজেলার বলরামপুর ইউনিয়নের গাজীপুর মাজার এলাকা সংলগ্ন তার বাড়ির একিটি ঘরের আলমারি ভেঙে এ টাকা ও স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।

আমির হোসেন ওরফে বিশা পাগলার বিপুল পরিমাণ টাকা পাওয়া গেছে, এমন খবর পেয়ে বুধবার সকাল থেকে এলাকার জনপ্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীসহ শত শত নারী-পুরুষ তার বাড়িতে সমবেত হয়। টাকাগুলো বিশা পাগলার বিল্ডিংয়ের একটি রুমে তালাবদ্ধ করে পুলিশ পাহারায় রাখা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বিশা পাগলা একটি মাজারের সঙ্গে যুক্ত ছিলেন। তার অসংখ্য ভক্ত ছিল। এসব টাকা স্বর্ণালঙ্কার তাকে তার ভক্তরাই দিয়ে থাকতে পারেন। তার ভক্তরা তাকে ‘আধ্যাত্মিক পাগল’ হিসেবে জানতো।

তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুধীন চন্দ্র দাস জানান, টাকাগুলো পাহারায় রাখা হয়েছে। এসব টাকা পরিবারের কাছে হস্তান্তর করা হতে পারে।

তিতাস উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এটিএম মোর্শেদ জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। এরপরে বিষয়টি নিশ্চিত হই। যেহেতু তার স্ত্রীর ছেলে-মেয়ে নেই। আছে শুধুমাত্র তার একজন দত্ত কন্যা। তার কাছে টাকাগুলো কিভাবে বুঝিয়ে দেয়া যায় সে বিষয়ে উদ্বোধন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা চলছে বলে জানান এ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *