যশোরে বিএনপি নেতা বদিউজ্জামান ধনি হত্যার ৩ খুনী আটক

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: যশোরে দিনে দুপুরে বিএনপি নেতা বদিউজ্জামান ওরফে ধনি হত্যার রহস্য উদঘাটন করেছে যশোরের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

যশোরের জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব-৬ ) এর পৃথক অভিযানে হত্যাকান্ডের সঙ্গে প্রত্যক্ষ-পরোক্ষভাবে জড়িত থাকার দায়ে ৩ খুনি আটক হয়েছে।

বুধবার দিবাগত রাতে যশোর শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন।

বৃহস্পতিবার দুপুরে যশোর পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেসিং এর মাধ্যমে জানানো হয়েছে। যশোরের বিএনপি নেতা বদিউজ্জামান ওরফে ধনি হত্যার সাথে জড়িত থাকার দায়ে যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা ২ খুনিকে আটক করেছে।

আটকৃত হলেন, যশোর শহরের টিভি ক্লিনিক ফুড গোডাউনের দক্ষিণ পাশে ফরিদ মুন্সির ছেলে রায়হান (২৫), ও যশোর শংকরপুর হারানের বস্তি এলাকার বাবু মীরের ছেলে ইছা মীর (২০) । এ সময়ে গোয়েন্দা পুলিশের সদস্যরা হত্যা কাজে ব্যবহৃত দুটি গাছী দা, একটি চাইনিজ কোরাল ও একটি বার্মিজ চাকু উদ্ধার করেছে ঘাতকদের কাছ থেকে।

ভিডিও দেখতে, এখানে ক্লিক করুন

প্রেস ব্রিফিং এর মাধ্যমে যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার সাংবাদিকদের জানান, ঈদের পরের দিন শংকরপুর চোপদারপাড়া আকবরের মোড়ে ইয়াসিন আরাফাত হুজুর হত্যা মামলাসহ একাধিক মামলার আসামী শংকরপুর চোপদারপাড়ার মৃত আঃ লতিফের ছেলে বদিউজ্জামান @ ধনি (৫০) আধিপত্য বিস্তার ও অন্তঃকোলাহার কারণে প্রতিপক্ষ শামীম আহম্মেদ মানুয়া (গত দুই মাস আগে নিহত ইয়াসিন আরাফাত এর শশুর) এর নির্দেশে মানুয়ার ভাগিনা রায়হানের নেতৃত্বে ৭/৮ জন দূর্বৃত্ত কুপিয়ে রক্তাক্ত জখম করে। এ সময়ে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা করে তাকে মৃত ঘোষনা করেন।

পরের দিন এই ঘটনায় বদিউজ্জামান ধনির ভাই মনিরুজ্জামান বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি চাঞ্চল্যকর হওয়ায় মামলাটির তদন্তভার দেওয়া হয় যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকারের নিকটে। একপর্যায়ে তিনি তার টিম নিয়ে ও কোতালি থানা পুলিশের সমন্বয়ে যশোর শংকরপুর এলাকায় ও খুলনা দীঘিলিয়া বারাকপুর এলাকায় অভিযান চালিয়ে দুই আসামিকে আটক করতে সক্ষম হয়।

এ সময়ে তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দীর উপর ভিত্তি করে যশোর শঙ্করপুর আকবারের মোড় ভাঙ্গারি মসজিদের পাশের পুকুরের পানিতে তল্লাশি চালিয়ে হত্যা কাজে ব্যবহৃত দু’টি গাছী দা, একটি চাইনিজ কোরাল ও একটি বার্মিজ চাকু উদ্ধার করেন।

আটক আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদ বদিউজ্জামান ওরফ ধনী কে হত্যার বিষয়টি স্বীকার করেছেন। হত্যাকাণ্ডে জড়িত বাকি আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

https://www.novanews24.com/wp-content/uploads/2022/07/Rab-arrest-BNP-leader-killer-.jpg

অপরদিকে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব-৬ ) এর কোম্পানি লে: কমান্ডার এম নাজিউর রহমান এক প্রেস রিলিজের মাধ্যমে জানিয়েছেন বিএনপি নেতা বদিউজ্জামান ওরফে ধনী হত্যা কান্ডের সঙ্গে জড়িত থাকার দায়ে বুধবার দিবাগত রাত দুইটার দিকে যশোর শহরের বেজপাড়া এলাকায় অভিযান চালিয়ে  আলামিন (২৮) নামে এক ঘাতককে আটক করেছেন। আলামিন ওই এলাকার মৃত রইছ উদ্দিনের ছেলে। আটকৃত আল-আমিনকে যশোর কোতোয়ালি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *