পত্রিকায় বর্ণনার থেকেও কয়েক গুণ বেশি সম্পদের মালিক রমনা থানার ওসি, তিন মাসের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশ

নিউজটি শেয়ার লাইক দিন

ঢাকা অফিস: পত্রিকায় বর্ণনার থেকে কয়েক গুণ বেশি সম্পদের মালিক রমনা থানার অফিসার ইন চার্জ ওসি রমনা থানার ওসির সম্পদের অনুসন্ধান ৩ মাসের মধ্যে শেষ করার নির্দেশরমনা থানার ওসি মনিরুল ইসলামের আটতলা বাড়িসহ বিপুল সম্পদ ও মুক্তিযোদ্ধার বাড়ি দখলের অভিযোগের অনুসন্ধান তিন মাসের মধ্যে শেষ করতে দুদককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রোববার (২১ আগস্ট) বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে হাইকোর্টের নির্দেশে রমনা থানার ওসি মনিরুল ইসলামের সম্পদের অনুসন্ধানের বিষয়ে দুদকে চিঠি দেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।
সম্প্রতি রমনা থানার ওসি মনিরুল ইসলামের বিপুল সম্পদের বিষয়টি নজরে আনলে, রিট আকারে আনার কথা বলে হাইকোর্ট। সে সময় ব্যারিস্টার সুমন হাইকোর্টকে বলেন, সরকারী এজেন্সির তথ্য মতে ওসি মনিরুল ইসলামের অজ্ঞাতনামা অনেক সম্পদ রয়েছে।এ বিষয়ে দুদকের অনুসন্ধান করা দরকার।

গত ৪ আগস্ট ‘ঢাকায় ওসির আটতলা বাড়িসহ বিপুল সম্পদ’ শিরোনামে এক জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদনের প্রথমাংশে বলা হয়, ঢাকায় আটতলা বাড়ি করেছেন। বানাচ্ছেন আরেকটি ডুপ্লেক্স বাড়ি। ঢাকার কেরানীগঞ্জ ও মুন্সিগঞ্জে তার রয়েছে চারটি প্লট। বাড়ি, প্লটসহ এই বিপুল সম্পদের মালিক ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম। রাজধানীর মোহাম্মদপুর হাউজিং সোসাইটিতে এক বীর মুক্তিযোদ্ধার বাড়ি দখলেরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
সরকারি একটি সংস্থার তদন্ত প্রতিবেদনের সূত্র ধরে পত্রিকাটির অনুসন্ধানে ওসি মনিরুলের এসব অবৈধ সম্পদের সন্ধান পাওয়া গেছে। তবে পুলিশ সূত্র বলছে, যতটুকু তথ্য পাওয়া গেছে, তার সম্পদের পরিমাণ এর চেয়ে অনেক বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *