নিজের বুকে গুলি করে আত্মহত্যা করলো বিজিবি সদস্য

নিউজটি শেয়ার লাইক দিন

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর সাপাহার সীমান্তে নিজের বন্দুক দিয়ে বুকে গুলি করে তানভীর (২৯) নামে এক বিজিবি সদস্য আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (০৩ মার্চ) ভোরে সীমান্তের সুন্দরইল বিওপি ক্যাম্পে এ ঘটনা ঘটে।

নিহত তানভীর নড়াইলের লোহাগড়া থানার ইতনা গ্রামের শেখ আরজুনুর ছেলে। তিনি বিজিবির সিপাহী ছিলেন।

বিজিবি ও হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোরে সিপাহী তানভীর সবার অজান্তে ক্যাম্পের অভ্যন্তরে নিজের কাছে থাকা বন্দুক দিয়ে বুকের বাম পাশে গুলি করেন। বিষয়টি টের পেয়ে বিজিবি সদস্যরা গুরুতর আহত অবস্থায় তানভীরকে উদ্ধার করে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসার পর বিজিবি সদস্যরা উন্নত চিকিৎসার জন্য দ্রুত তাকে গাড়িতে তুলে হাসপাতাল ত্যাগ করেন। রাস্তায় কিছু দূর যাওয়ার পর তানভীরের অবস্থা বেগতিক দেখে বিজিবি সদস্যরা আবার হাসপাতালে ফিরে আসেন। এরপর কর্তব্যরত চিকিৎসক সকাল ৭টা ৫মিনিটে তানভীরকে মৃত ঘোষণা করেন। তবে কী কারণে তিনি আত্মহত্যা করেছেন তা জানা যায়নি।

সাপাহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত বিজিবি সদস্যের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি নিজের বুকে গুলি করে আত্মহত্যা করেছেন।

সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. শাওন বলেন, সকাল ৬টা ৫০ মিনিটে মুমূর্ষু অবস্থায় বিজিবি সদস্য তানভীরকে হাসপাতালে আনা হয়েছিল। তার বুকের বাম পাশে গুলিবিদ্ধ হওয়ার চিহ্ন ছিল। বিজিবি সদস্যরা তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়ার জন্য বের হয়ে কিছুক্ষণ পর আবারও হাসপাতালে ফিরিয়ে নিয়ে আসেন। সকাল ৭টা ৫ মিনিটে তাকে মৃত ঘোষণা করা হয়।

এ বিষয়ে নওগাঁ বিজিবি-১৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি রিসিভ করেন। যে কারণে তার মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *