ধর্ষণ সহিংসতা বন্ধও দ্রুত বিচারের দাবিতে যশোরে মানববন্ধন

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার, যশোর:সারাদেশে লাগাতার নারীর প্রতি সহিংসতা, হত্যা, ধর্ষণ বন্ধ ও দ্রুত বিচারের দাবিতে যশোরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। সামাজিক প্রতিরোধ কমিটি যশোর শাখার উদ্যোগে আজ সকাল ১১টায় প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন করা হয়। মানববন্ধনে যশোরের সামাজিক সংগঠনের শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।
এসময় বক্তরা বলেন, সারা দেশের ধারাবাহিক ধর্ষণের ঘটনার সঙ্গে কোনো না কোনো ক্ষমতাবান ব্যক্তি বা গোষ্ঠী সম্পৃক্ত। নিপীড়ন ও ধর্ষণকারীরা জানেন তাদের কোনো বিচার হবে না, শাস্তি হবে না। এ কারণেই তারা যা খুশি তাই করছেন। বিগত বছর চেয়ে চলতি বছরে ধর্ষণ অনেক গুন বেড়ে গেছে। ধর্ষণের হাত থেকে সমাজকে বাঁচাতে হলে সারাদেশে ধর্ষণের সাথে জড়িতদের অতিদ্রæত আইনের আওতায় এনে শাস্তির দাবি করেন।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মহিলা পরিষদ যশোর শাখার সাংগঠনিক সম্পাদক ফারদিনা রহমান এনি, যশোরের শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক মাহমুদ হাসান বুলু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সভাপতি তরিকুল ইসলাম তারুসহ প্রমূখ।
মানববন্ধন শেষে প্রেসক্লাব যশোরের সামনে থেকে ধর্ষণ বিরোধী বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যলয়ে গিয়ে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *