ঝিকরগাছা থানা পুলিশের অভিযানে ৪.৬ কেজি স্বর্ণের বারসহ আটক-২

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরের ঝিকরগাছা থানা পুলিশের অভিযানে ভারতে পাচারের সময়ে ৪ কেজি ৬০০ গ্রাম ওজনের ১০ টি স্বর্ণের বারসহ দুই পাচারকারীকে আটক হয়েছে । জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৫ কোটি টাকা

শনিবার (২৩ই সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে ঝিকরগাছা উপজেলার কায়েমকোলা সীমান্ত অভিযান চালিয়ে স্বর্ণসহ তাদের আটক করেন ঝিকরগাছা থানা পুলিশ। এসময়ে দু’টি পালসার মোটরসাইকেল ও নগদ টাকা উদ্ধার করে ।

 

আটককৃতরা হলেন, ঝিনাইদহের মহেশপুর উপজেলার শাহাজান আলীর ছেলে মাসুম বিল্লা (৩২) ও যশোর সদর উপজেলার বালিয়া ভেকুটিয়া গ্রামের আবু বক্করের ছেলে শাহীন আলম (৩৩)।

যশোর সহকারী পুলিশ সুপার (নাভারণ সার্কেল) নিশাত আল নাহিয়ান বলেন, গোপন সাংবাদের মাধ্যমে জানতে পারি স্বণের্র একটি বড় চালান ভারতে পাচার করা হবে। এমন তথ্যের ভিত্তিতে পুলিশের একটি দল কায়েমকোলা বাজারে অবস্থান নেয়। সে সময়ে দু’টি মোটরসাইকেল আটক করা হয়। পরে ঝিকরগাছা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কেএম মামুনুর রশীদ ও থানার ওসি সুমন ভক্তসহ থানার অন্যান্য অফিসারদের সামনে সন্দেহভাজন ওই দু’জনের শরীর তল্লাশি করা হয় । তাদের মধ্যে মাসুম বিল্লার কোমরে বেল্টের মধ্যে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা দশটি সোনার বার উদ্ধার করা হয়। এর মধ্যে চার পিসের প্রতিটির ওজন এক কেজি, বাকি ছয় পিসের ওজন প্রতিটি একশ’ গ্রাম করে। এ হিসেবে আটক সোনারবারের মোট ওজন ৪ কেজি ৬০০ গ্রাম। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৫ কোটি টাকা। এ ঘটনায় ঝিকরগাছা থানায় স্বর্ণ পাচারের একটি মামলা দায়ের করা হয়েছে। আগামীকাল তাদের আদালতে অস্তন্তর করা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *