চুরির অপবাদে কিশোরকে গাছে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

নিউজটি শেয়ার লাইক দিন

ঠাকুরগাঁও প্রতিনিধি: নাম জুয়েল রানা। বয়স নয়, কি দশ। ওই কিশোর তৃতীয় শ্রেণীর একজন শিক্ষার্থী। এই কিশোরকে বয়স্ক এক ব্যক্তি দড়ি দিয়ে একটি গাছের সঙ্গে পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করছে। ভাইরাল হওয়া ছবিটিতে দেখা যাচ্ছে। কিশোরটির পা দুটি দড়ি দিয়ে শক্ত করে গাছের সঙ্গে বেঁধে রাখায় তার দেহটি পড়ে গেছে মাটিতে। দেহটি ৯০ ডিগ্রী কোণ এর মত হয়ে মাটিতে পড়ে যাওয়ায় হাত দিয়ে ঠেকানোর চেষ্টা করছেন। পিছন থেকে এক মহিলা কিশোরটিকে বাঁচানোর চেষ্টা করছে কিন্তু কোন ভাবেই বয়স্ক লোকটি কিশোরটিকে ছাড়ছে না। কিশোর অপরাধ সে নাকি চুরি করে মাছ ধরেছে পুকুর থেকে। এমন অভিযোগের কারণে পুকুর মালিক রমজান আলী ওরফে বাসু মিয়ার অবুজ কিশোরকে এভাবে নির্যাতন করছে। এক পর্যায়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন। এমন চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় দৌলতপুর ইউনিয়নের মলিকপুর তামলাই দিঘিরপাড়ে এলাকায়। নির্যাতিত কিশোর পীরগঞ্জ উপজেলার দৌলতপুরের মলিকপুর সরকারপাড়া গ্রামের মনির উদ্দিনের ছেলে।

 

প্রত্যক্ষদর্শীরা জানায়, মাছ চুরির অপবাদে জুয়েলকে দিঘিরপাড়ের পাশে একটি গাছের সঙ্গে উল্টো অবস্থায় ঝুলিয়ে রশি দিয়ে বেঁধে প্রচণ্ড মারধর করেন একই গ্রামের রমজান আলী ওরফে বাসু মিয়া। এই নির্যাতনের ছবি ধারণ করে প্রত্যক্ষদর্শী কয়েকজন যুবক। এরপর সেই ভিডিও বেশ কয়েকজন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়।

এ ঘটনায় রবিবার রাতে জুয়েলের বাবা পীরগঞ্জ থানায় মামলা করেন। রাতেই অভিযুক্ত রমজান আলী ওরফে বাসু মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ।

পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, সোশ্যাল মিডিয়াতে ওই কিশোরের ছবি দেখার পরপরই অভিযুক্ত রমজান আলী মিয়াকে গ্রেফতার করা হয়েছে। এর সাথে আর কেউ জড়িত আছে কিনা তা তদন্ত চলছে। তাছাড়া ওই যুবক আদেও মাছ চুরির সাথে জড়িত কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে।  তদন্তের পর এই বিষয়টি বলা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *