চট্টগ্রামে শ্রমিক-পুলিশ সংঘর্ষে নিহত সংখ্যা বেড়ে ৫

নিউজটি শেয়ার লাইক দিন

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রামের বাঁশখালীতে কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫জনে নিহত হয়েছেন। এ ঘটনায় আরো অন্তত ২৫ জন শ্রমিক গুরুতর আহত হয়েছেন।

স্থানীয়রা জানায়, শনিবার সকালে বিভিন্ন অঞ্চল থেকে কয়লা বিদ্যুৎকেন্দ্র শ্রমিকরা কাজ করতে আসে। এ সময় পুলিশ কাজে বাধা দিলে তারা সাময়িক কাজ বন্ধ রাখেন। এরপর আবার ১১ টার দিকে তারা কাজ শুরু করেন কিছু সময় পর পুলিশ কাজে বাধা দান করলে পুলিশ শ্রমিকদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে পুলিশ ও শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশের গুলিতে ৪ শ্রমিক নিহত হয়, গুরুতর জখম হয় অন্তস্থ ২৫ জন শ্রমিক। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও এক জনের  মৃত্যু হয়েছে

পরে পুলিশ নিহতদের ও আহতদের বাঁশখালী মেডিকেল হাসপাতালে পাঠান।

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, চট্টগ্রামের বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে বলেন, দুপুরে শ্রমিকদের বাইরে বেরোতে নিষেধ করলে শ্রমিকরা পুলিশের উপর হামলা করেন। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালায় । এ ঘটনা ৪ শ্রমিক নিহত হয়েছে। তবে চিকিৎসাধীন অবস্থায় আর কেউ মারা গেছে কিনা সেটা এখনো জানা যায়নি। বর্তমান সেখানে পরিস্থিতি শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *