ঘরের আসবাবপত্রগুলোও নিয়ে যাওয়ায় হতাশগ্রস্ত হয়ে আত্মহত্যা করে ইয়ামিন-তনু দম্পতি

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: ঘরের আসবাবপত্রগুলোও নিয়ে যাওয়ায় হতাশ গ্রস্ত হয়ে স্ত্রীর শাড়িতে আত্মহুতি দেন ইয়ামিন-তনু দম্পতি। ‘নোভানিউজ২৪’ এর অনুসন্ধানে এমনই চাঞ্চল্যকর তথ্য বের হয়ে এসেছে।

অনুসন্ধানে জানা গেছে, মাত্র ৯ বছর বয়সে বেনাপোল বাহাদুরপুর গ্রামের আলম মোল্লার ছেলে ইয়ামিন যশোরের পুলের হাটে আসেন। এখানে এসে তরিকুল নামে এক মুরগির ব্যবসায়ীর কাছে দীর্ঘ ১৪ বছর যাবত তার কাছেই থাকেন। কাজ করতেন তার মুরগির দোকানে। সর্বশেষ ৬ বছর আগে তিনি মজুরি হিসেবে পেতেন প্রতিমাসে ১০ হাজার টাকা। সাথে সুবিধে পেতেন তরিকুলের বাসায় থাকা ও খাওয়ার। এরমধ্যে ভ্রাম্যমান মুরগির ব্যবসায়ী কামালের সঙ্গে তার সখ্যতা গড়ে ওঠে। কিছুদিন পরে কামাল ফুসলিয়ে তরিকুল ইসলামের দোকান থেকে তাকে ভাগিয়ে নিয়ে আসে। তরিকুলের দোকান থেকে ইয়ামিন চলে আসার সময় তার বেতনাদী পাওনা বাবদ প্রায় ৪ লাখ টাকা নিয়ে আসেন। সেই টাকা দিয়ে পুলেরহাট বাজারে মসজিদের সামনে সে মুরগির দোকান দেন। প্রাথমিকভাবে এলাকার লোকজন দোকানটি ইয়ামিনের জানতো।

https://www.novanews24.com/wp-content/uploads/2023/12/111720238526.jpg

এর মাঝেই মোবাইলে অনলাইন জুয়াই আসক্ত হয়ে পড়ে ইয়ামিন। জুয়ায় বেশকিছু টাকা খুইয়ে তিনি ঋণগ্রস্ত হয়ে পড়েন। দুই বছর আগে ইয়ামিনের সেই দোকান কৌশলে কামাল নিজের নামে করে নেন। এরপর ইয়ামিনকে সেই দোকানেই মাসিক বেতনে রাখেন কামাল। এক পর্যায়ে ইয়ামিনের কাছে কামাল আরো দুই লাখ চল্লিশ হাজার টাকা পাওনা দাবি করেন। এছাড়া বাবু নামে আর এক মুরগি ব্যবসায়ীর নিকট থেকে ইয়ামিন আরো দুই লাখ চল্লিশ হাজার টাকা ঋণ নেন। তাছাড়া তার বাসার সামনে সিঙ্গাড়া-পুরীর দোকানদার জীবনের কাছ থেকেও সে ৫০ হাজার টাকা ঋণ নেন। বাবু ও জীবনের টাকার চাপ না থাকলেও কামাল পাওনা টাকা জন্য ইয়ামিনকে পিড়া দিতে থাকেন। ইয়ামিনকে নিয়ে আসার জন্য কয়েক দফায় বেনাপোলের বাহাদুরপুরে যান কামাল। কিন্তু তারপরও ইয়ামিন পুলেরহাটে ফিরে আসেনি। নিরুপায় হয়ে মাস তিনেক আগে ইয়ামিন ভাড়া বাসায় তালা লাগিয়ে ও দোকান বন্ধ করে দিয়ে নিজ এলাকা বেনাপোলের বাহাদুরপুরে বাজারে চলে যান। সেখানে সে আব্দুর রহিমের একটি বাসা ভাড়া নেন। সেখানে যেও তিনি সুস্থ থাকতে পারেননি কামালের ফোনের যন্ত্রণায়। তিনি সবসময় ফোন দিয়ে ইয়ামিনকে অস্থির রাখতেন। এবং টাকার জন্য তাকে অনেক ছোট বড় কথা বলতেন। কিছুদিন আগে ইয়ামিনও তার স্ত্রী তানজিলা তনু জানতে পারেন পুলেরহাটের ভাড়া বাসা থেকে কামাল ঘরের খাট-পালঙ্গ ও জিনিসপত্র সহ সব নিয়ে গেছেন। এসব টাকা ও জিনিসপত্র খোয়া যাওয়ায় এ দম্পতি আরো চরম হতাশায় ভুগছিলেন। কোন উপরান্ত না পেয়ে বৃহস্পতিবার দিবাগত রাতে ছয় মাসের ফুটফুটে একটি ছেলে সন্তান রেখে স্ত্রীর ওড়না পেচিয়ে এই দম্পতি আত্মহত্যা করেন। এ আত্মহত্যার ঘটনাটি এ অঞ্চলের সাধারণ মানুষকেও কাঁদিয়েছে।

ভিডিও দেখতে, এখানে ক্লিক করুন

জানতে চাইলে বর্তমান বস কামাল বলেন, আমি ২ লাখ ৪০ হাজার টাকা পেতাম। কিন্তু তার কাছে কখনো টাকা চাইনি। আমার দোকান বন্ধ থাকার কারণে তাকে এখানে আবার নিয়ে আসার চেষ্টা করেছি কিন্তু সে আসেনি। তার ঘরের মালামাল নিয়ে যাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এসব মালামাল জীবন নামে একজন নিয়ে যাচ্ছিল। তাই মালামাল গুলো নিয়ে আমি আমার কাছে রেখেছি। তবে তাদের মৃত্যুতে তিনি দায়ী নয় বলে জানান।

 

আত্মহতি দেওয়া ইয়ামিনের সাবেক বস তরিকুল ইসলাম কাঁদতে কাঁদতে বলেন, মাত্র নয় বছর বয়সে আমি ইয়ামিনকে আমার দোকানে নিয়ে এসেছিলাম। ছেলেটিকে আমি আমার সন্তানের মত করে মানুষ করেছি। সে নিজের দোকানের মত করে দোকানে কাজ করেছে। আমরা যা খেয়েছি। তাকেও তাই আমরা খাইয়েছি। থাকা খাওয়া সবই আমি দিয়েছি।  ছয় বছর আগে তার প্রতি মাসে ১০ হাজার টাকা করে আমি তাকে বেতন দিয়েছি। তার মৃত্যুর খবর শুনে আমিও আমার পরিবারের লোকজন অঝোরে কেঁদেছি। আমার কাছে থাকাকালীন সময়ে আমি তার কোনদিন খারাপ কোন কিছুই লক্ষ্য করিনি। এমনকি সে কখনো একটা বিড়ি সিখাটো মুখে তোলে নি। বছর ছয়েক আগে আমি যখন দোকানে থাকতাম না, তখন কামাল তার কাছে আসা-যাওয়া করতো। কিছুদিন পরে তাকে ফুসলিয়ে আমার দোকান থেকে নিয়ে চলে যায়। যাওয়ার সময়ে আমার কাছ থেকে ৪ লাখ টাকার মত তার পাওনা টাকা নিয়ে যায়। সেই টাকা দিয়ে পুলেরহাট বাজারের মসজিদের সামনে নিজে একটা দোকানও দেয়। আমার কাছ থেকে চলে যাওয়ার পর আমি কিছুটা কষ্ট পেয়েছিলাম। তারপরেও চিন্তা করেছি সারা জীবন তো নিজের সন্তানও নিজের থাকে না। সেই সব মনে করে আমি তার সর্বসময় মঙ্গল কামনা করেছি। তবে আজ কামাল যদি আমার দোকান থেকে তাকে না নিয়ে যেত তাহলে অকালে দু’টি প্রাণ যেত না বলে তিনি আবারও কাঁদতে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *