ক্রিকেটার না হলে মাছের ব্যবসায়ী : মাশরাফি

নিউজটি শেয়ার লাইক দিন

অনলাইন ডেস্ক: ক্রিকেটার না হলে মাছের ব্যবসা করতেন বলে জানিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। বৃহস্পতিবার হঠাৎই সংবাদ সম্মেলনে এসে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন তিনি।

ক্যারিয়ারের শেষের শুরু করলেন মাশরাফি। দীর্ঘ ক্যারিয়ারের দিকে তাকিয়ে সন্তুষ্টই মনে হলো বিদায়ী ওয়ানডে অধিনায়ককে। তিনি বলেন, আরও আগেই হয়তো শেষ হয়ে যেতো পারতো ক্যারিয়ার।
কখনো আবেগী হয়ে কখনো বা স্মৃতিচারণ করে। সেই সঙ্গে নিজের অতীত ও ভবিষ্যত ভাবনা নিয়েও কথা বললেন বাংলাদেশের ক্রিকেটের এই জীবন্ত কিংবদন্তী।

ক্রিকেটার না হলে মাছের ব্যবসা করতেন বলে জানালেন মাশরাফি। বলেন, ক্রিকেটার হয়েছি বলে আজ এই জায়গায় আসতে পেরেছি, আমার সব পরিকল্পনা ক্রিকেট নিয়ে। যদি জীবনে ক্রিকেট প্লেয়ার না হতাম তবে অবশ্যই মাছের ব্যবসা করতাম। মাছের ব্যাবসা আমাদের পারিবারিক ব্যবসা।

বিদায় বেলায় কারো ওপর ক্ষোভ রাখতে চান না অধিনায়ক। বললেন, আমি কাউকে নিয়ে দোষ দিতে চাই না। আমার খারাপ সময়ে যারা আমার সমালোচনা করেছেন তারা একদিন তাদের ভুল বুঝতে পারবেন। ১৫ টি বছর যেখানে পার করলাম সেখানে আমার অনেক দায়িত্ব অবশ্যই রয়েছে। কে কি বলল এটা নিয়ে আমার মাথাব্যথা নাই। আর এটা এখন আলোচনায় আসার মতোও কিছু নয়।

পেশাদারিত্বের জায়গা থেকেই সিদ্ধান্ত নিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, আমি প্রফেশনালি এই সিদ্ধান্ত নিয়েছি। অধিনায়কের দায়িত্বটা সব সময় চ্যালেঞ্জিং। চেষ্টা করেছি দলকে সর্বোচ্চটা দেয়ার। অধিনায়ক হিসাবে কালই (শুক্রবার) আমার শেষ ম্যাচ। আশা করি, সামনে যাকে অধিনায়ক করা হবে তাকে ২০২৩ বিশ্বকাপের প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *