কোটি টাকার জাল নোটসহ তিন জন আটক

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি) পুলিশের সদস্যরা অভিযান চালিয়ে কোটি টাকা জাল নোটসহ চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে।

আসন্ন দুর্গাপূজাকে সামনে রেখে বাজারে জাল নোট ছড়িয়ে দিতে সক্রিয় ছিল একটি জালিয়াত চক্রটি। গতকাল বুধবার রাতে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল ও গাজীপুরের গাছা এলাকায় অভিযান চালিয়ে ওই চক্রের তিনজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন জালিয়াত চক্রের মূল হোতা মজিবর রহমান, তাঁর সহযোগী শাকিল রহমান ওরফে আবদুর রহমান ও রাসেল উদ্দীন ওরফে রাসেল সরদার। তাঁদের কাছ থেকে এক কোটি পাঁচ হাজার টাকার জাল নোট, জাল নোট তৈরিতে ব্যবহৃত একটি ল্যাপটপ, কালার প্রিন্টারসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

ডিবি সূত্র জানায়, গতকাল দুপুরে ডিবি লালবাগ বিভাগের একটি দল তেজগাঁও শিল্পাঞ্চলের কুনিপাড়া এলাকায় অভিযান চালিয়ে তিন জাল নোট কারবারিকে গ্রেপ্তার করে। এ সময় তাঁদের কাছ থেকে ছয় লাখ টাকার জাল নোট উদ্ধার করা হয়। পরে তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে গাজীপুরের গাছা এলাকায় অভিযান চালিয়ে আরও ৯৪ লাখ ২৫ হাজার টাকার জাল নোট ও জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত বিভিন্নƒসরঞ্জাম উদ্ধার করা হয়।

ডিবি লালবাগ বিভাগের উপকমিশনার মো. রাজীব আল মাসুদ আজ বৃহস্পতিবার বলেন, জালিয়াত কারবারিরা দুর্গাপূজাসহ বিভিন্ন মৌসুম সামনে রেখে জাল নোট তৈরিতে সক্রিয় হয়। চক্রের হোতা মজিবরকে একাধিকবার গ্রেপ্তার করা হলেও কিছুদিনের মাথায় তিনি জামিনে বেরিয়ে যান। জাল নোট কারবারে যুক্ত থাকার অভিযোগে মজিবরের বিরুদ্ধে আগে বিশেষ ক্ষমতা আইনে দুটি মামলা হয়েছিল। সর্বশেষ আজ মজিবর ও তাঁর সহযোগীদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে আরেকটি মামলা দিয়ে তাদেরকে আদালতে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *