মোটরসাইকেলের সিটের তলায় মিললো ৬ কোটি ৬০ লাখ টাকার সোনারবার, আটক- ১

নিউজটি শেয়ার লাইক দিন

চুয়াডাঙ্গা সংবাদদাতা: চুয়াডাঙ্গায় ৫৮টি স্বর্ণের বারসহ রকিবুল ইসলাম (৩৫) নামে এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। জব্দকৃত সোনার ওজন ৯ কেজি ৮৬০ গ্রাম।

বৃহস্পতিবার বেলা ১১ঃ০০ টার দিকে জেলার দামুড়হুদার নাস্তিপুর সীমান্তে অভিযান চালিয়ে একটি মোটরসাইকেলসহ এ বিপুল পরিমাণের সোনারবারসহ তাকে আটক করেন বিজিবি সদস্যরা।

জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায়  ৬ কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা। স্বর্ণগুলো ভারতে পাচার করার চেষ্টা করা হচ্ছিল।

আটক রকিবুল ইসলাম দামুড়হুদা উপজেলার নাস্তিপুর গ্রামের আব্দুল হাইয়ের ছেলে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টম্বর) বিকেল ৪টার দিকে চুয়াডাঙ্গা ৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল শাহ মো. ইশতিয়াক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলার বারাদী সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ চোরাচালান হচ্ছে- এমন সংবাদের ভিত্তিতে ফুলবাড়ী বারাদী বিওপির হাবিলদার জুলহাস উদ্দিনের নেতৃত্বে একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ৭৯ থেকে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাস্তিপুর কবরস্থানের কাছে ওত পেতে থাকে। এ সময় সন্দেহভাজন এক ব্যক্তিকে মোটরসাইকেলে সীমান্তের দিকে যেতে দেখে চ্যালেঞ্জ করলে তিনি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে বিজিবি ধাওয়া করে তাকে আটক করে। আটককৃত ব্যক্তির নাম রকিবুল ইসলাম।

তার মোটরসাইকেলটি তল্লাশি করে সিট কভারের নিচে এয়ার ক্লিনার ফিল্টার বক্সের ভেতর থেকে টেপ মোড়ানো অবস্থায় ১১টি প্যাকেট উদ্ধার করা হয়। ওই ১১টি প্যাকেট থেকে ছোট-বড় ৫৮টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি। যার পরিমাণ ৯ কেজি ৮৬০ গ্রাম। স্বর্ণের বারগুলোর মূল্য ছয় কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা।

লেফটেন্যান্ট কর্নেল শাহ মো. ইশতিয়াক  বলেন, বৃহস্পতিবার বেলা ১১ঃ০০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গার দামুড়হুদার নাস্তিপুর সীমান্তের সীমান্ত পিলার ৭৯ থেকে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ফুলবাড়ী বারাদী বিওপির হাবিলদার জুলহাস উদ্দিনের অভিযান চালিয়া রকিবুল ইসলাম নামে এক ব্যক্তিকে একটি মোটরসাইকেল সহ আটক করেন। পরে মোটরসাইকেলটি সিট কভার খুলে তল্লাশি করে ৫৮ টি  সোনার বারসহ আটক করেন। জব্দকৃত সোনার বাজার মূল্য ৬ কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা। সোনার বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে। আটক রকিবুলে্য বিরুদ্ধে সোনা পাচারের মামলা দিয়ে তাকে দর্শনা থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *