কাশ্মিরে ভারতীয় সেনা শিবিরে ভয়াবহ হামলা, নিহত ৫

নিউজটি শেয়ার লাইক দিন

আন্তর্জাতিক ডেস্ক: পীর পাঞ্জাল উপত্যকার রাজৌরি জেলায় একটি ভারতীয় সেনা শিবিরে উগ্রবাদী হামলা হয়েছে।
জম্মু ও কাশ্মিরের পীর পাঞ্জাল উপত্যকার রাজৌরি জেলায় একটি ভারতীয় সেনা শিবিরে উগ্রবাদী হামলায় পাঁচজন নিহত হয়েছেন। এদের মধ্যে তিনজন ভারতীয় সেনা এবং দু’জন উগ্রবাদী। সংঘর্ষের সময় আরও দু’ভারতীয় সেনা আহত হয়েছেন।

ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, ‘উগ্রবাদীরা লুকিয়ে রাজৌরির পারগালের একটি ভারতীয় সেনাঘাঁটিতে হামলা করে এ সময় তাদের প্রতিহত করা হয়েছে। সতর্ক অবস্থায় থাকা ভারতীয় সেনারা তাদের শিবিরে প্রবেশের চেষ্টা করার সময় দু’উগ্রবাদীকে হত্যা করেছে। এ সময় বন্দুকযুদ্ধে তিন ভারতীয় সেনাও নিহত হয়েছে। এছাড়া দু’জন আহত সেনাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

রাজৌরি ঘন বনাঞ্চলের আচ্ছন্ন একটি অঞ্চল। এটা ভারত-পাকিস্তানের নিয়ন্ত্রণ রেখার (এলওসি) কাছাকাছি। জেলা সদর দারহাল তহসিল থেকে ওই সেনাঘাঁটি প্রায় ২৬ কিলোমিটার দূরে। সেখানেই ওই ভয়ঙ্কর হামলা হয়েছে।

ভারতীয় সেনা কর্মকর্তারা বলেছেন, হামলার সঙ্গে সংশ্লিষ্ট ও লুকিয়ে থাকা অন্য উগ্রবাদীদের খোঁজ করতে ওই এলাকায় অভিযান শুরু হয়েছে। এছাড়া আক্রমণস্থল ও এর আশেপাশে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী পাঠানো হয়েছে।”

এর আগে গতকাল বুধবার কাশ্মির উপত্যকায় ভয়াবহ উগ্রবাদী হামলার ছক বানচাল করেছে ভারতীয় সেনাবাহিনী। এ সময় পুলওয়ামায় উদ্ধার করা হয় ৩০ কেজি ওজনের বিস্ফোরক। ভারতীয় নিরাপত্তারক্ষীদের তৎপরতায় অল্পের জন্য এড়ানো যায় এ বোমা হামলা।।

সূত্র : দ্যা হিন্দু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *