কানাডায় ‘ভুলে’ নিউক্লিয়ার প্লান্টের জরুরি সতর্কবার্তা!

নিউজটি শেয়ার লাইক দিন

অনলাইন ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন হামলায় ইরানের জেনারেল কাসেম সোলেইমানি নিহত হওয়ার ঘটনায় মধ্যপ্রাচ্যে উত্তেজনা বিরাজ করছে। ইরান-যুক্তরাষ্ট্র ইস্যু নিয়ে যখন বিশ্বে অস্থিরতা, তার মাঝে কানাডার অন্টোরিও প্রদেশে হঠাৎ করেই সকলের মোবাইলে এলো নিউক্লিয়ার প্লান্ট নিয়ে জরুরি সতর্কবার্তা।

সতর্কবার্তায় বলা হয়, ‘পিকারিং নিউক্লিয়ার জেনারেশন স্টেশনে কিছু ত্রুটি দেখা দেয়ায় এর ১০ কিলোমিটার এলাকায় থাকা সকলকে নিরাপদ দূরত্বে অবস্থানের জন্য বলা হচ্ছে। এতে স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দেয়।
তবে ২ ঘণ্টা পরে পৃথক এক বার্তায় জানানো হয়, প্রযুক্তিগত ত্রুটির কারণে পূর্ববর্তী বার্তা সকলের কাছে প্রেরণ করা হয়েছে। নিউক্লিয়ার প্লান্টে কোনো ত্রুটি দেখা দেয়নি।

হঠাৎ কেন এ ধরনের বার্তা? তার কারণ খুঁজে দেখার জন্য ‘পূর্ণ তদন্তের’ দাবি জানিয়েছেন পিকারিংয়ের মেয়র ডেভ রায়ান। অন্টারিও প্রাদেশিক সরকারের জরুরি বিভাগ থেকে এই বার্তাগুলো প্রেরণ করা হয়।

টুইটারে মেয়র রায়ান লেখেন, সকালে এমন একটি সতর্কবার্তা পেয়ে আপনাদের অনেকের মত আমিও দুশ্চিন্তায় ছিলাম। কোনো বিশেষ পরিস্থিতি সৃষ্টি হয়নি জেনে আমার দুশ্চিন্তা দূর হয়েছে। কিন্তু ভুল করে এমন এক বার্তা আসায় আমি দুঃখিত।

পৃথিবীর সবচাইতে বড় নিউক্লিয়ার এ প্লান্টটি ১৯৭১ সালে টরন্টো থেকে ৫০ কিলোমিটার দূরে অন্টারিও লেকের তীরে স্থাপন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *