করোনা প্রতিরোধে যশোর জেলা প্রশাসকের জরুরি বৈঠক

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি:  বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী রূপ ধারণ করেছে। বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোতে দ্রুতগতিতে ভাইরাস ছড়িয়েছে। দেশগুলোতে মহামারী ভাইরাসে আক্রান্ত হয়ে ব্যাপক প্রাণহানি ঘটছে। ইতোমধ্যে বাংলাদেশ মহামারী ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় ৮০ হাজার। আর মৃত্যু হয়েছে এক হাজারের অধিক। যশোরে মহামারী ভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে  প্রায় দুই শতাধিক। ইতোমধ্যে বাংলাদেশের  পঞ্চাশটি জেলাকে  ভাইরাস আক্রান্তের রেড জোন হিসেবে বিভক্ত করেছেন। যশোরে মহামারী ভাইরাস প্রতিরোধ করতে যশোরের জেলা প্রশাসক বৃহস্পতিবার দুপুরে যশোর সার্কিট হাউজে ‘করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি’র  সদস্য,সাংবাদিক ও বিভিন্ন সংগঠনকে নিয়ে জরুরি বৈঠক করেছেন। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যশোর শহরের কেন্দ্রস্থলে অবস্থিত দোকানপাট ক্যাটাগরিভিত্তিতে সীমিত পরিসরে খোলা রাখা যাবে। এক্ষেত্রে বিভিন্ন ধরনের পণ্যের দোকান সপ্তাহে দুইদিন করে খোলা রাখার ব্যবস্থা হতে পারে।সভায় অংশগ্রহণকারী একাধিক কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া সভায় আরো কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়। তার মধ্যে রয়েছে, শহরে ইজিবাইকের সংখ্যা অর্ধেকে নামিয়ে আনা। ছোট এই গণপরিবহনে যাত্রী সংখ্যা কমানোর সিদ্ধান্তও হয়েছে।
অন্যদিকে, অভয়নগরের নওয়াপাড়া, বেনাপোল শহরসহ যেসব এলাকায় করোনা রোগী দ্রুত বাড়ছে, সেসব স্থান লকডাউন করা হবে। জেলাজুড়ে বাইরে বেরুনো লোকজনকে মাস্ক ব্যবহারে বাধ্য করতে প্রশাসনিক তৎপরতা ও আইনি ব্যবস্থা গ্রহণ জোরদার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *