করোনায় ২৪ ঘণ্টায় আরো ১০২ জনের মৃত্যু

নিউজটি শেয়ার লাইক দিন

স্বাস্থ্য ডেস্ক:মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০২ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ৩ হাজার ৬৯৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। দেশে টানা তৃতীয় দিনের মত করোনায় মৃতের সংখ্যা শতাধিক।

যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৭ লাখ ১৮ হাজার ৯৫০ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৩৮৫ জনে।
রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১২১টি আরটি-পিসিআর ল্যাব, ৩৪টি জিন-এক্সপার্ট ল্যাব এবং ১০২টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ২৫৭টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে।
গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৮ হাজার ৯২৮টি। ২৪ ঘন্টায় অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৪০৪টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫১ লাখ ৭০ হাজার ৬৭টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ১২১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ১৪ হাজার ৯৩৬ জন।
২৪ ঘণ্টায় মৃত ১০২ জনের মধ্যে পুরষ ৫৯ জন ও নারী ৪৩ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৭ হাজার ৬৯৪ জন এবং নারী ২ হাজার ৬৯১ জন।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ৬৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।
মৃত ১০২ জনের মধ্যে ঢাকা বিভাগে ৬৮ জন, চট্টগ্রামে ২২ জন, রাজশাহীতে ৩ জন, খুলনায় ১ জন এবং বরিশাল ও ময়মনসিংহ বিভাগে চারজন করে ৮ জন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ৯৭ জন ও বাড়িতে ৫ জন।
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৯৪ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩৪৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ১ লাখ ১৫ হাজার ৫৮১ জন, আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯৭ হাজার ৬২৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৭ হাজার ৯৫৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *