কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ৬ জন নিহত

নিউজটি শেয়ার লাইক দিন

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালির একটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ৫ জন নিহত হয়েছে। এ সময় পানিতে ডুবে মৃত্যু হয়েছে এক শিশুর।

 

মঙ্গলবার (২৭ জুলাই) সকালে উখিয়ার বালুখালী ১০ নম্বর ক্যাম্পে এ দুর্ঘটনা ঘটে।

কক্সবাজারের অতিরিক্ত ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. শামসুদ্দৌজা নয়ন  বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- বালুখালী ক্যাম্প-১০ এর জি-৩৭ ব্লকের শাহ আলমের স্ত্রী দিল বাহার (৪২), তার শিশু সন্তান শফিউল আলম (৯), জি-৩৮ ব্লকের মোহাম্মদ ইউসুফের স্ত্রী গুল বাহার (২৫), তার আড়াই মাসের শিশু সন্তান আব্দুর রহমান ও তার কন্যা আয়েশা সিদ্দীকা (১)। তবে পানিতে ডুবে মারা যাওয়া শিশুটির পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

নিহতদের পরিচয় ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের এসপি তারিকুল ইসলাম।

প্রত্যাবাসন কমিশনার মো. শামসুদ্দৌজা বলেন, বালুখালী ক্যাম্প-১০ এ পাহাড় ধসে ৫ জন নিহত হয়েছে। পাহাড় ধসে নিহতদের অধিকাংশই শিশু।

এর আগে মঙ্গলবার ভোর থেকে টানা বর্ষণের কারণে কক্সবাজারের উখিয়া-টেকনাফের ৩৪টি রোহিঙ্গা শিবিরের ৮টি ক্যাম্পের অন্তত লক্ষাধিক বসতঘর পানির নিচে তলিয়ে যায়। টানা বৃষ্টির কারণে পাহাড়ি ঢলে এসব বসতির রোহিঙ্গারা পানিবন্দি হয়ে পড়েছে।

মঙ্গলবার দুপুর পর্যন্ত এসব বসতঘরের রোহিঙ্গারা পানিবন্দি আছেন বলে জানা গেছে।

প্লাবিত হওয়া ক্যাম্পগুলো হলো- কুতুপালং ক্যাম্প-৫, বালুখালী ১ নং ক্যাম্প, টেকনাফের ২৬ নং ক্যাম্প, জামতলী ক্যাম্প, হাকিমপাড়া ২৪ নং ক্যাম্প, ২৭ নং ক্যাম্প ও মধুছড়া ক্যাম্প।

 

কুতুপালং ক্যাম্প-৫ এর জি-৪ ব্লকের হেড মাঝি শওকত উল্লাহ বলেন, মঙ্গলবার ভোর থেকে বৃষ্টি হচ্ছে। এ কারণে ক্যাম্পের বিভিন্ন ব্লকের রোহিঙ্গারা পানিবন্দি হয়ে পড়েছে। পাহাড়ি ঢলের কারণে পানি বাড়ছে। পানির বের হওয়ার পথ সংস্কার করতে না পারলে আরো মর্মান্তিক দুর্ঘটনা ঘটতে পারে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *