অবৈধ পথে দেশে আসা ভারতীয় নাগরিক কোরেন্টাইনে

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধিঃযশোরের বেনাপোলে সীমান্ত দিয়ে অবৈধপথে বাদশা শেখ(৪৫)নামে এক ভারতীয় নাগরিক বাংলাদেশে প্রবেশ করার পর পুলিশের হাতে আটকের পর তার বিরুদ্ধে মামলা না দিয়ে হোম কোয়ারান্টিনে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার(২০মে)সকালে বেনাপোল পোর্ট থানার পোড়াবাড়ী নারায়ণপুর গ্রামে তার স্ত্রীর বাড়ি থেকে পুলিশ তাকে আটক করে। এমন খবরে এলাকায় তোলপাড় হয়।খবর পেয়ে পুলিশ এসে তাকে কোয়ারেন্টিনে পাঠায়।যে বাড়িতে অবস্থান নিয়েছিল, সে বাড়িটি লকডাউন ও করে দেয় পুলিশ।জনমনে প্রশ্ন উঠেছে ভারতীয় ওই নাগরিককে মামলার আওতায় না এনে কেন হোটেলে কোয়ারেন্টাইনে রাখা হলো ?

জানা যায়, পোড়াবাড়ী নারায়ণপুর গ্রামে ভারত থেকে এসে একজন লোক চায়ের দোকানি হাসিনার বাড়িতে উঠেছেন। করোনা আতঙ্কে রয়েছে এলাকাবাসী।

হাসিনা বেগমের জানায়, তার স্বামী বাদশা শেখ একজন ভারতীয় নাগরিক। তার পিতার নাম মৃত আনোয়ার শেখ। তিনি কর্ণাটকের বাসিন্দা এবং হোটেলের বাবুর্চি। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে তার স্বামী সীমান্ত পার হয়ে তার বাড়িতে এসেছেন। পাসপোর্ট আছে কি না জানতে চাইলে তিনি বলেন বেনাপোল সাদিপুর সীমান্ত দিয়ে পার হয়েছেন। এ সময় তার কাছে টাকা-পয়সা যা ছিল তারা নিয়ে নিয়েছেন। তার শরীরে কাঁটাতারের ক্ষতচিহ্ন রয়েছে।তাকে বাড়িতে প্রবেশ করতে দিতে না চাইলে তার স্বামী বাদশা লস্কর আত্মহত্যা করবে বলে জানালে তাকে একটি রুমে রাখা হয়। এদিকে পোড়াবাড়ী নারায়ণপুর এলাকায় ভারতীয় নাগরিকের আগমনের খবরে এলাকায় চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে।

প্রতিবেশী মিনারুল ইসলাম মিন্নু জানান, ভারতে করোনাভাইরাসের প্রকোপে বেশি তাই তিনি সেখান থেকে ভয়ে বাংলাদেশে চলে এসেছেন। কোনো ধরনের পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই তাকে গ্রামে রাখা সম্ভব না। এ ছাড়া তিনি অসুস্থ বলে মনে হচ্ছে।

এ ব্যাপারে বেনাপোল ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের স্থানীয় ইউপি সদস্য মেয়াদ আলী জানান, ভারত থেকে আগত একজন ভারতীয় নাগরিকের বিষয়টি আমি লোকমুখে শুনেছি। সে নাকি ভারতের মহারাষ্ট্র থেকে বাংলাদেশে অবৈধপথে আমার গ্রামে এসেছে। আমি বিষয়টি বেনাপোল পোর্ট থানায় অবহিত করেছি।

বেনাপোল পোর্ট থানার এসআই মাসুম বিল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, এলাকার লোকজনের মাধ্যমে খবর পেয়ে বিকেলে ঘটনাস্থলে গিয়ে ওই ব্যক্তিকে বিশেষ ব্যবস্থায় নিয়ে এসে চেকপোস্টের জুয়েল হোটেলে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *