হামলা-মামলা দিয়ে জনগণের আন্দোলন থামানো যাবে না-গয়েশ্বর চন্দ্র রায়

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্ট: হামলা-মামলা ও দমন-পিড়ন করে জনগণের আন্দোলন থামানো যাবে না। দেশকে ও দেশের মানুষকে বাঁচাতে হলেও গণতন্ত্রের ফিরিয়ে আনতে হলে গণ আন্দোলন জোরদার করতে হবে।

জুলুম সরকারের পক্ষ থেকে নানা ধরনের হামলা-মামলা দমন মিলন আসবে সবকিছু পায়ে মাড়িয়ে গণে আন্দোলন আরো বেগবান করতে হবে। তবে এদেশের গণমানুষের মুক্তি মিলবে।

সোমবার বিকেল জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ সংবাদ সম্মেলন বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এ কথা বলেন।

উল্লেখ্য,শুক্রবার রাতে যশোর বিএনপির শীর্ষ চার নেতার বাড়িতে হামলা চালায় ছাত্র ও যুবলীগের নেতাকর্মীরা। এরপর রবিবার দুপুরে খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলামের গাড়ি, বাড়ি ও জেলা বিএনপি কার্যালয়ে ভাঙচুর চালায় সন্ত্রাসীরা।

এর আগে, মামলার শিকার হওয়া বিএনপির কেন্দ্রীয় নেতা খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতের বাসভবন ও জেলা বিএনপি কার্যালয় পরিদর্শন করেন।

সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, এ সরকার মিথ্যাবাদী সরকার। সরকার প্রধান আন্দোলন কর্মসূচী প্রতিহত করা হবে না বললেও তার দলের নেতাকর্মীদের লেলিয়ে দিয়েছে। গত দশ দিনে সারাদেশে অসংখ্য হামলার ঘটনা ঘটেছে। আহত হয়েছে শত শত নেতাকর্মী। আর এসব ঘটনায় মিথ্যা অভিযোগে তিন হাজার মামলা হয়েছে।
জেলা বিএনপি’র আহ্বায়ক অধ্যাপিকা নার্গিস বেগমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

 

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আওয়ামী লীগকে প্রতিহত করতে আমরা জানি, রাজপথ রক্তে রঞ্জিত হবে জেনেই আমরা মাঠে নেমেছি। জনগণের টাকায় যে আইন-শৃঙ্খলা বাহিনীর অস্ত্র গুলি কেনা হয় তাদেরকে হাতিয়ার বাহিনী হিসেবে গড়ে তুলেছে সরকার। কিন্তু ইতিহাস বলে বিপদ দেখলে এরা কখনো পিছনে থাকে না। এখন জনগণের ক্ষোভ বিস্ফোরিত হওয়ার অপেক্ষায়। ফলে সময় ঘনিয়ে এলে এ হাতিয়ার বাহিনীকে তারা পাশে পাবে না। সেটা খুবই সন্নিকটে। তখন এই সরকার ও সরকারের সন্ত্রাসী বাহিনী পালিয়ে পার পাবে না।

সংবাদ সম্মেলনে বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, যশোর জেলা বিএনপি’র সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবুসহ জেলা ও উপজেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *