১৫ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ

নিউজটি শেয়ার লাইক দিন

শিক্ষা ডেস্ক: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্যপদ পূরণে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

রোববার (০৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এনটিআরসিএর ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন এনটিআরসিএ সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এ বি এম শওকত ইকবাল শাহীন।

তিনি বলেন, কিছু পদ বাদ দিয়ে ১৫ হাজার ১৬৩ পদে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তার মধ্যে ১২ হাজার ৮০৭টি এমপিও পদ। আর ২ হাজার ৩৫৬টি নন-এমপিও পদ। আগামীকাল (সোমবার) শূন্যপদের বিষয় ও পদভিত্তিক তালিকা ওয়েবসাইটে দেওয়া হবে।

জানা গেছে, বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। তবে সেই গণবিজ্ঞপ্তিতে আবেদনকারীদের অধিকাংশই ইনডেক্সধারী হওয়ায় এবং নারী কোটা ও অন্য ক্ষেত্রে যোগ্য প্রার্থী না থাকায় ১৫ হাজারের বেশি পদ ফাঁকা রয়ে যায়। এই অবস্থায় শিক্ষক সংকট দূর করতেই বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ।

এর আগে পুলিশ ভেরিফিকেশন চলমান অবস্থায়ই গত ২০ জানুয়ারি সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৪ হাজার ৭৩টি পদে বেসরকারি স্কুল-কলেজ ও মাদ্রাসায় শিক্ষক নিয়োগের সুপারিশ করে এনটিআরসিএ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *