হিন্দু ছাত্রদল নেতার পোস্টকে ঘিরে শাল্লায় হমালা’হয়

নিউজটি শেয়ার লাইক দিন

সুনামগঞ্জ প্রতিনিধি: ‘হিন্দু ছাত্রদল নেতার পোস্টকে ঘিরে শাল্লায় হমালা’
শাল্লা উপজেলা ছাত্রদলের সাবেক সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক যুবক ঝুমন দাশ আপন হেফাজত নেতা মামুনুল হকের বিরুদ্ধে ফেসবুকে কটুক্তি করায় এ হামলার ঘটনা ঘটেছে বলে জানান পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

রোববার (২১ মার্চ) দুপুরে পুলিশ সুপারের কার্যলয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন মিজানুর রহমান এ কথা বলেন।

পুলিশ সুপার আরও বলেন, “সুনামগঞ্জের শাল্লায় ফেসবুক পোস্টের জেরে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে হামলা-ভাচুরের ঘটনায় জড়িত প্রত্যেকে গ্রেফতার করে বিচারের মুখোমুখি করা হবে। দায়ীদের ক্ষেত্রে কার কী দলীয় পরিচয় সেটাকে বিবেচনায় নেওয়া হবে না।

মিজানুর রহমান বলেন, “এই ঘটনায় দায়ের করা মামলায় প্রধান আসামিসহ এ পর্যন্ত ৩৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তদন্তে যাদেরই সম্পৃক্ততা পাওয়া যাবে তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।” তাছাড়া এই ঘটনার সাথে আর কেউ জড়িিিত আছে কিনা সে বিষয়েে তদন্ত চলছে।

১৫ মার্চ দিরাইয়ে সমাবেশ করে হেফাজতে ইসলাম। এতে বক্তব্য রাখেন সংগঠনটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। পরদিন মামুনুলের সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেন নোয়াগাঁওয়ের এক হিন্দু যুবক। এই স্ট্যাটাসের জেরে হিন্দু অধ্যুষিত ওই গ্রামটিতে হামলা চালিয়ে ৮৮টি বাড়ি ভাঙচুর ও লুটপাট চালানো হয়। এ ঘটনায় ৮০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় হাজার জনকে আসামি করে শাল্লা থানায় পৃথক দুটি মামলা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *