সাংবাদিক রিগনের মুক্তির দাবিতে যশোরে সাংবাদিকদের মানববন্ধন

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি:  কুড়িগ্রামের সাংবাদিক রিগানের  মুক্তির দাবিতে  যশোরের সাংবাদিকরা  মানববন্ধন করেছে।  রোববার বেলা 12 টায় যশোর মুজিব সড়কে প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করেন তারা। মানববন্ধনে নেতারা বলেছেন, জনগণের টাকায় রাষ্ট্রীয় সম্পদ সংস্কার করে নিজের নামে করার এখতিয়ার প্রজাতন্ত্রের কোনো কর্মচারীর নেই। তাছাড়া রাতের অন্ধকারে কোনো নাগরিকের বাড়ি গিয়ে ভাঙচুর, মারধর, বিবস্ত্র করে চোখ বেঁধে এনে তাকে মোবাইল কোর্টে সাজা দেওয়ার ঘটনাও নজিরবিহীন।
তারা বলেন, কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীন একটি দায়িত্বশীল পদে থেকে এমন একটি ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছেন, যা দেশবাসীর কাছে অনভিপ্রেত, অনাকাঙ্ক্ষিত এবং দুঃখজনক।
সাংবাদিকনেতারা অবিলম্বে এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্যে সরকারের প্রতি আহ্বান জানান।
রোববার দুপুরে মুজিব সড়কে প্রেসক্লাব যশোরের সামনে আয়োজিত সমাবেশ ও মানববন্ধনে নেতারা এসব কথা বলেন।
মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের নামে মামলা প্রত্যাহার, বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলাম রিগানের নিঃশর্ত মুক্তি ও তার ওপর হামলাকারীদের শাস্তি এবং নিখোঁজ সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের উদ্ধার দাবিতে সাংবাদিক ইউনিয়ন যশোর এই মানববন্ধনের আয়োজন করে।
এতে বক্তৃতাকালে সাংবাদিক নেতারা আরো বলেন, আমরা দেশের প্রথিতযশা সাংবাদিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের নামে একটি ভুয়া মামলা করেছেন একজন এমপি। দেশব্যাপী আলোচিত যুবলীগের বহিষ্কৃত নেত্রী পাপিয়ার যৌনব্যবসার ক্ষেত্র হোটেল ওয়েস্টিনে যাতায়াতকারী কতিপয় জনপ্রতিনিধি, আমলা ও ব্যবসায়ীদের নাম উল্লেখ না করে একটি সংবাদ প্রকাশ করেছিল মানবজমিন। কিন্তু দুঃখের বিষয়, একজন সংসদ সদস্য অতি উৎসাহী হয়ে সাংবাদিকদের নামে মামলা করে দিলেন। যে মামলায় সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের নামও রয়েছে এবং তিনি মামলার পরদিন থেকে নিখোঁজ রয়েছেন।
সমাবেশে নেতারা কুড়িগ্রাম ঘটনার সঙ্গে জড়িত জেলা প্রশাসক, ভ্রাম্যমাণ আদালতের বিচারকসহ নির্যাতনকারীদের আইনের আওতায় আনা এবং সাংবাদিক মতিউর রহমান চৌধুরীসহ অন্যদের নামে দায়ের মামলা প্রত্যাহার এবং নিখোঁজ সাংবাদিক কাজলকে উদ্ধারের দাবি জানিয়েছেন।
সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি শহিদ জয়ের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সহ-সভাপতি দৈনিক লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবীর নান্টু, সাংবাদিক, গবেষক বেনজীন খান, প্রেসক্লাব সম্পাদক আহসান কবীর, প্রেসক্লাব যশোরের সহ-সভাপতি, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার নূর ইসলাম, দৈনিক গ্রামের কাগজের বার্তা সম্পাদক সরোয়ার হোসেন, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক এম আইউব, তৌহিদ জামান, যশোর সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক প্রতিদিনের কথার বার্তা সম্পাদক এইচআর তুহিন, সাংবাদিকনেতা কাজী আশরাফুল আজাদ, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মুনির প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *