সরকারি এমএম কলেজে ছাত্রলীগের নেতার বিরুদ্ধে শিক্ষার্থীদের উপর হামলার পাল্টাপাল্টি অভিযোগ

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: যশোরসহ বাংলাদেশের ঐতিহ্যবাহী যশোর সরকারি মাইকেল মধুসূদন দত্ত (এম এম) কলেজের সাধারণ শিক্ষার্থীদের উপরে হামলার ঘটনায় ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে পাল্টাপাল্টি মানববন্ধন ও সংবাদ সম্মেলনের করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সরকারি এম এম কলেজের সাধারণ ছাত্র-ছাত্রীর ব্যানারে প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন করা হয়।

এ সময়ে শিক্ষার্থীরা রাস্তার ধারে দাঁড়িয়ে বিভিন্ন ধরনের ফেস্টুন-প্লে কার্ড হাতে নিয়ে যশোর এম এম কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান তহিদের বিরুদ্ধে নানা স্লোগান ও অভিযোগ তোলেন।

তারা অভিযোগে উল্লেখ করেন, গত রোববার (৯ অক্টোবর২০২২) রাতে যশোর সরকারি এম এম কলেজের শহিদ মিনার, রোভার স্কাউট অফিস ও ছাত্রী হোস্টেলের সামনে ছাত্রলীগ নামধারী বহিরাগতরা এসে প্রায়ই মাদকসেবন ও আড্ডা দেয়। গত রোববার (৯ অক্টোবর২০২২) রাতেও কলেজের শহীদ আসাদ ছাত্রাবাসে মাদক সেবন করছিলো বহিরাগত মাদক সেবীরা। মাদক সেবনে বাধা দেওয়ার জের ধরে যশোর সরকারি এম এম কলেজে শাখা ও সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান তহিদের নেতৃত্বে বহিরাগতরা সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা চালায়। হামলায় ৫ শিক্ষার্থী আহত হয়ে। ওই ঘটনার বিচার চেয়ে ও মাদক সেবী ও ছাত্র লীগ নেতা নামধারী সন্ত্রাসীকে আটকের দাবী জানানো হয়।

https://www.novanews24.com/wp-content/uploads/2022/10/9112022124953.jpg

কিন্তু তার একদিন যেতে না যেতেই, এমএম কলেজ
ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান তৌহিদের পক্ষ নিয়ে মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করেন যশোর এম এম কলেজের আসাদ হলের আরেক শিক্ষার্থী সৌরভ ভট্টাচার্য। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সরকারি এম এম কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র মামুনুর রশিদ রনি। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সরকারি এম এম কলেজের শিক্ষার্থী আলী হাসান বনি, জয়নাল আবেদীন, মিলন হোসেন, রিপন আহমেদ, তৌফিক হাসান পারভেজ, ওয়ালিউল্লাহ হক।

সংবাদ সম্মেলনে দাবি করা হয়, গত রোববার (৯ অক্টোবর ২০২২) সন্ধ্যার পর পর একদল স্থানীয় মাদক ব্যবসায়ী,সেবনকারী ও সন্ত্রাসী চক্র সরকারি এম এম কলেজের আসাদ হলের আবাসিকের কয়েকজন ছাত্রদের উপর হামলাসহ মারধর ও হলের ভিতরে প্রবেশ করে ভাঙচুর করে। সে ঘটনায় আবাসিক ছাত্ররা কলেজ প্রশাসনের সহযোগিতায় প্রকৃত দোষীদের খুজে বের করার চেষ্টা করেছে। এমএম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান তৌহিদ আমাদের সাথে থেকে কলেজ প্রশাসনের সহযোগিতা চেয়ে ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের খুঁজে বের করার সার্বিক সহযোগিতা করছেন। তারা আরো দাবী করে সোমবার দুপুরে যারা মানববন্ধন করেছে তারা এম এম কলেজের কোন শিক্ষার্থী নয়। বরং তারা মাদক ব্যবসায়ী, মাদক সেবনকারী ও সন্ত্রাসীদের সহায়তাকারী।

 

উল্লেখ্য, বেশ কিছুদিন যাবৎ যশোরের ঐতিহ্যপূর্ণ সরকারি এম এম কলেজের ভিতরে রাজনৈতিক ছত্রছায়ায় কলেজের আবাসিক হল দখল, মাদক ব্যবসা, মাদক সেবন, শিক্ষার্থীদের ল্যাপটপ, মোবাইল ফোন চুরিসহ শিক্ষার্থীদের মারধর মতো অপ্রত্যাশিত ঘটনা বেড়েই চলেছে। আবাসিক হলে প্রকৃত শিক্ষার্থীরা এসব সিন্ডিকেটের বিরুদ্ধে প্রতিবাদ করলেই তাদেরকে বিভিন্নভাবে মারধর ও হয়রানি করা হচ্ছে। তাই সাধারণ শিক্ষার্থীদের দাবি সরকারি এমএম কলেজ ক্যাম্পাস ও হল গুলো মাদকমুক্ত ও সন্ত্রাসমুক্ত করা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *