শাহজালালে ৩.৬৩৩ কেজি স্বর্ণসহ ৩ পাচারকারী আটক

নিউজটি শেয়ার লাইক দিন

ডেস্ক নিউজ: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিন যাত্রীর কাছ থেকে ৩ কেজি ৬৩৩ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে কাস্টমস গোয়েন্দা দল।

শুক্রবার বিমানবন্দরে দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইট ইকে-৫৮৪-তে আসেন এই তিনজন যাত্রী।

কাস্টমস গোয়েন্দা জানায়, শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে মহাপরিচালকের নির্দেশনা মোতাবেক যুগ্ম-পরিচালক-২ এবং শিফট ইনচার্জ উপ-পরিচালকের সার্বিক তত্ত্বাবধানে বিমানবন্দরের গোয়েন্দা দল বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়। এরপর দুবাই থেকে আসা ইকে-৫৮৪ ফ্লাইটে আসা যাত্রীদের নজরদারিতে রাখে।

ইমিগ্রেশন সম্পন্ন হবার পর গোপন সংবাদের তিনজন যাত্রীকে শনাক্ত করা হয় এবং তাদেরকে গ্রীন চ্যানেলে এনে হ্যান্ড লাগেজ তল্লাশি করে প্রত্যেক জনের কাছে ০২টি করে গোল্ডবার (২৩২ গ্রাম) এবং ৯৯ গ্রাম করে স্বর্ণালঙ্কার পাওয়া যায়।
যাত্রীদের নিকট ব্যাগেজ সুবিধার অতিরিক্ত স্বর্ণ আছে কিনা তা জিজ্ঞাসা করলে তারা অতিরিক্ত স্বর্ণ থাকার কথা অস্বীকার করে। পরবর্তীতে আর্চওয়েতে তাদের দেহ তল্লাশির সময় মৃদু শব্দ অনুভূত হওয়ায় তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা তাদের রেক্টামে স্বর্ণ থাকার কথা স্বীকার করে।

বিমানবন্দরে বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে প্রত্যেক যাত্রী তাদের রেক্টাম থেকে স্কচটেপে মোড়ানো অবস্থায় ৮৮০ গ্রাম করে স্বর্ণের পেস্ট বের করে দেয়।

যাত্রী তিনজনের সমুদয় স্বর্ণ অর্থাৎ ৩৬৩৩ গ্রাম (প্রত্যেক জনের কাছে ১২১১ গ্রাম) স্বর্ণ আটক করা হয়েছে যার আনুমানিক বাজারমূল্য ২,৫৪,৩১,০০০ টাকা। যাত্রী তিনজনকে আসামি করে ঢাকা বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *