শার্শা ভ্রম্যমান আদালতের অভিযানে ৩টি কিনিকে ৯০ হাজার টাকা জরিমানা

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি: শার্শায় ভ্রম্যমান আদালতর অভিযানে ৩টি কিনিকে ৯০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃখোরশেদ আলম চৌধুরীর। স্বাস্থ্য অধিদপ্তর ও পরিবেশ অধিদপ্তরের অনুমোদন ছাড়ায় কিনিক পরিচালনা এবং প্রয়োজনীয় ডাক্তার, নার্স না থাকার অপরাধে এ অর্থ দন্ড দেন। ১৯ নভেম্বর মঙ্গলবার দুপুরে বেনাপোল বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃখোরশেদ আলম চৌধুরীর এ অভিযান পরিচালনা করেন। রজনী কিনিকে ৫০ হাজার টাকা,ষ্টার ডায়াগনস্টিক সেন্টারে ২০ হাজার টাকা ও সুরা ডায়াগনস্টিকে ২০ হাজার টাকা অর্থদন্ড করেন।
ভ্রাম্যমান সুত্রে জানা যায়,কিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কোন বৈধ্য কাগজপত্র ও অনুমোদন নেই। কোন বৈধ্য কাগজপত্র ও অনুমোদন থাকলেও তা মেয়াদ উত্তীর্ণ। অথচ ওই সব কিনিকে দেদারছে চিকিৎসা সেবা দেয়া হচ্ছিলো এবং রোগীদের সুচিকিৎসা দেয়া হচ্ছিলো না। এমন খবর গণমাধ্যমে প্রকাশিত হলে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। অভিযানের সত্যতা পাওয়ায় এ জরিমানা করা হয় কিনিক গুলোকে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃখোরশেদ আলম চৌধুরী বলেন,বৈধ্য কাগজপত্র ও অনুমোদন না থাকার অভিযোগে ৩টি কিনিকে ৯০ হাজার টাকা ভোক্তা আইন ২০০৯এর ৫৩ ধারায় ব্যবস্থা নেয়া হয়। কিনিক গুলোর কাগজপত্র ও অনুমোদন নিয়ে সঠিক ভাবে চিকিৎসা সেবা দেয়ার পরামর্শ দেওয়া হয়েছে। সেই সাথে শার্শা উপজেলাসহ ভ্রাম্যমান আদালতের সকল কার্যক্রম অব্যাহত থাকবে বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *