শহরে বেপরোয়া বাইকার-ইজিবাইকচালকরা, মানছেনা ট্রাফিক পুলিশের নির্দেশনা

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোর শহরে মোটরসাইকেল বাইকাররা ও ইজিবাইক চালকরা দিনদিন বেপরোয়া হয়ে উঠেছে। মোড়ে মোড়ে ট্রাফিক পুলিশ দিনভর সড়কে শৃঙ্খলা ও যানজট নিরসনে বিরামহীনভবে কাজ করে যাচ্ছে। মোটরসাইকেল বাইকারদের ও ইজিবাইক চালকদের দেয়া হচ্ছে সড়কে চলার নির্দেশনা। কিন্তু বেপরোয়া মোটরসাইকেল বাইকাররা ও ইজিবাইক চালকরা ট্রাফিক পুলিশের এসব নির্দেশনা মানছেনা। অনেক মোটরসাইকেল বাইকাররাও ইজিবাইক চালকরা ট্রাফিক পুলিশের উপরে তেড়ে যাচ্ছে। ট্রাফিক পুলিশের সঙ্গে অসদাচরণও করছে।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে যশোরের কোর্টের মোড়ে সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্যাপক যানজট তৈরি হয়েছে। চারজন ট্রাফিক পুলিশ যানজট নিরসনের জন্য প্রাণপণ চেষ্টা করে যাচ্ছে। এর মধ্যে একজন মোটরসাইকেল বাইকার রাস্তার মাঝে দাঁড়িয়ে মোটরসাইকেলে বসে যানজটের ছবি তুলছ। ট্রাফিক পুলিশ আব্দুল বারি ওই মোটরসাইকেল বাইকারকে রাস্তার মাঝে দাঁড়িয়ে ছবি তুলতে নিষেধ করার পরেও তিনি কর্ণপাত করেননি। এরপর ট্রাফিক পুলিশ বারি ওই মোটরসাইকেল বাইকারের ছবি তোলার চেষ্টা করলে, মোটরসাইকেল চালক আবার ট্রাফিক পুলিশ বারির ছবি তুলতে শুরু করেন। বিষয়টি নিয়ে ট্রাফিক পুলিশও মোটরসাইকেল বাইকারের মধ্যে বাকবিতণ্ডা বাঁধে। এক পর্যায়ে ওই মোটরসাইকেল বাইকার বিপদ আসন্ন বুঝতে পেরে দ্রুত সটকে পড়েন।

দায়িত্বরত ট্রাফিক পুলিশ আব্দুল বারী বলেন, মঙ্গলবার বেলা সাড়ে বারোটার দিকে আমরা চারজন ট্রাফিক পুলিশ যানজট নিরসনের জন্য প্রাণপণ চেষ্টা করছিলাম। এ সময়ে একজন মোটরসাইকেল বাইকার রাস্তার মাঝে মোটরসাইকেল নিয়ে দাঁড়িয়ে ছবি তুলছিলেন। তাকে রাস্তা থেকে সরে গিয়ে ছবি তুলতে বললে তিনি আমার পরে চড়াও হন এবং আমার ছবি ও তার ফোনে ধারণ করেন। এ সময় আমি যানজট নিরসনের কাজে ব্যস্ত থাকার কারণে তার সঙ্গে কথা বলতে পারিনি। তবে তার একটা ছবি উঠিয়ে রাখি। এরপর ওই মোটরসাইকেল বাইকার দ্রুত পালিয়ে যান। তবে শুধু মোটরসাইকেল বাইকার নয়, ইজিবাইক চালকরাও অনেক বেপরোয়া। তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে গেলে তারা সংঘবদ্ধভাবে ট্রাফিক পুলিশের উপরে তেড়ে আসেন। তিনি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *