রুবেলের অকাল মৃত্যুতে ক্রিকেটাঙ্গনে শোকের ছায়া

নিউজটি শেয়ার লাইক দিন

ডেস্ক নিউজ: একসময়কার দেশের খ্যাতনামা ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল পৃথিবীর মায়া কাটিয়ে চলে গেছেন পরপারে। গুগলের এ অকাল মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বাংলাদেশ ক্রিকেট অঙ্গনে। এত অল্প বয়সে না ফেরার দেশে চলে যায় অনেকেই হয়েছে হতভম্ব।

লিটন দাসের এমন প্রতিক্রিয়া যেন পুরো ক্রিকেটাঙ্গনেরই। বয়স মাত্র ৪০ পেরিয়েছিল, এই বয়সেই ক্যানসারের কাছে হার মেনে মোশাররফ রুবেলের চলে যাওয়া যেন মেনেই নিতে পারছেন না মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসানরা।

ক্যানসারের সঙ্গে তার লড়াইটা বহুদিনের। শেষ কিছু দিনে তা বেড়ে গিয়েছিল বহুগুণে। ভর্তি ছিলেন রাজধানী ঢাকার এক বেসরকারী হাসপাতালে। তখন তার মৃত্যুর গুজবও ছড়িয়ে পড়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেই খবর ভুল প্রমাণ করে আগের চেয়ে কিছুটা সুস্থ হয়ে বাসায় ফিরে গিয়েছিলেন রুবেল। কিন্তু এবার আর শেষ রক্ষা হলো না। না ফেরার দেশে চলেই গেলেন জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার।

তার এমন মৃত্যুতে হতবাক তামিম ইকবাল তার ফেসবুকে বাড়তি কিছু লেখার ভাষাই যেন খুঁজে পাননি। বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক লিখেন, ‘ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মোশাররফ হোসেন রুবেল ভাই (১৯৮১-২০২২)।’ মাশরাফিও যেন ভাষা হারিয়ে ফেলেছিলেন। তার ব্যক্তিগত প্রোফাইলে দেওয়া এক পোস্টে রুবেলের ছবি জুড়ে দিয়ে তিনি লিখেন, ‘ভালো থাকিস বন্ধু…’
সাকিব আল হাসান অবশ্য তাকে আখ্যা দিয়েছেন বাংলাদেশের অন্যতম সেরা স্পিনার হিসেবে। তার ফেসবুক পেজে তিনি লিখেন, ‘দীর্ঘদিনের সতীর্থ ও দেশের অন্যতম সেরা স্পিনার মোশাররফ হোসেন রুবেলের অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি আর শোক-সন্তপ্ত পরিবারের প্রতি থাকলো আমাদের সমবেদনা।’
সকালে না ফেরার দেশে পাড়ি জমিয়েছিলেন বাংলাদেশের প্রথম ওয়ানডে একাদশের পেসার সামিউর রহমান সামি। এরপর বিকেলে চলে গেলেন মোশাররফ রুবেলও। দুজনের এমন বিদায়ের ফলেই হয়তো, মুশফিকুর রহিম আজকের দিনটাকে আখ্যা দিয়ে বসলেন দেশের ক্রিকেটের অন্যতম দুঃখের দিন হিসেবে।
ফেসবুক পাতায় মুশফিক লিখলেন, ‘মোশাররফ হোসেন রুবেলের খবরটা শুনে মনটা খারাপ হয়ে গেল। বিদেহী আত্মা ও তার পরিবারের জন্য রইলো আমার প্রার্থনা। বাংলাদেশ ক্রিকেটের জন্য এ এক দুঃখের দিন। আশা করছি, আমরা সবাই তাকে আমাদের প্রার্থনায় স্মরণে রাখব ইন শা আল্লাহ। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।’
আইপিএল খেলার জন্য বর্তমানে ভারতে আছেন মুস্তাফিজুর রহমান। রুবেলের শেষ যাত্রার খবরে তিনি লিখলেন, ‘মোশাররফ রুবেল ভাইয়ের খবরটা শুনে ধাক্কা খেলাম, গভীর দুঃখ পেলাম। আমার প্রার্থনা ও সমবেদনা তার পরিবারের সঙ্গে আছে।’ এছাড়াও বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক, অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজরাও রুবেলের অকাল মৃত্যুতে শোক জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *