যশোর বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর করা হচ্ছে

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: দেশের খ্যাতমান ও প্রাচীন যশোর বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নত করা হচ্ছে। ঐতিহ্যপূর্ণ এ জেলার সাথে দ্রুত বিশ্বের অন্যান্য দেশের সাথে যোগাযোগ স্থাপনের জন্য এ পদক্ষেপ নেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে যশোর থেকে চট্টগ্রাম ও কক্সবাজার সরাসরি ফ্লাইট চালু উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলম একথা বলেন।

উদ্বোধনকালে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি জানান, ঢাকার বাইরে বেশ কয়েকটি বিমানবন্দর আন্তর্জাতিকে উন্নীত করা হয়েছে। সর্বশেষ কক্সবাজার বিমানবন্দর আন্তর্জাতিক উন্নীত করা হয়েছে। যশোরকেও আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণ প্রক্রিয়াধীন। তারই অংশ হিসেবে আধুনিক টার্মিনাল নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। তিনি বলেন মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণের পর বুয়েটকে দিয়ে সুন্দরবনে সার্ভে করিয়েছি। নতুন নতুন স্পষ্ট চিহ্নিত করা হয়েছে। এইসব নতুন স্পট ঘিরে বিদেশি পর্যটকের আকৃষ্ট করার উদ্যোগ নেওয়া হয়েছে।ব্রিটিশ ভারতের প্রথম কালেক্টরেট যশোরে। এই জেলার ঐতিহাসিক গুরুত্ব রয়েছে। যশোরের ফুল, সবজি বিখ্যাত। উৎপাদিত ফুল সবজির ন্যায্য মূল্য যাতে কৃষক পায়, দেশের বাইরে সহজে পাঠানো যায়, সেই ব্যবস্থা করা হবে।

 

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন, যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দিন ও ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার তাদের বক্তব্যে যশোর-কলকাতা ফ্লাইট চালুর দাবি জানান। একইসঙ্গে তারা পর্যটনের খাত হিসেবে সুন্দরবনকে আরও গুরুত্ব দেয়ার তাগিদ দেন।

যাত্রীদের সময় ও খরচকে প্রাধান্য দিয়ে দেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা এয়ারলাইন্স প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন যশোর থেকে চট্টগ্রামে ফ্লাইট পরিচালনা করবে।

প্রতি রবি, মঙ্গলবার ও বৃহস্পতিবার যশোর থেকে সকাল ৯টা ১৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে উড্ডয়ন করবে। একই দিন বিকাল ৫টা ১০ মিনিটে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে যশোরের উদ্দেশ্যে যাত্রা করবে।

সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ যশোর থেকে চট্টগ্রামে ওয়ানওয়ের ন্যূনতম ৬ হাজার টাকা ও রিটার্ন ভাড়া ১২ হাজার টাকা। এছাড়া যশোর থেকে কক্সবাজারে ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া ৬ হাজার ৫০০ টাকা ও রিটার্ন ভাড়া ১৩ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও ইউএস বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল মামুন।

এছাড়া উপস্থিত ছিলেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

বৃহস্পতিবার যশোর থেকে চট্টগ্রাম সরাসরি ফ্লাইট চালুর মধ্যদিয়ে যশোর-চট্টগ্রাম ও যশোর-কক্সবাজার রুটের সরাসরি ফ্লাইট চালু করলো ইউএস বাংলা এয়ারলাইন্স। উদ্বোধনী দিনে যশোর চট্টগ্রাম ফ্লাইট চালু হয়েছে। ১ অক্টোবর যশোর-কক্সবাজার ফ্লাইট চালু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *