যশোর বাসের চাকায় পিষ্ট হয়ে সাইকেল আরোহীর মৃত্যু, ঘাতক বাস খাদে

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে বাসের চাকায় পিষ্ট হয়ে ইয়াকুব আলী (৫৫) নামে এক বাইসাইকেল আরোহীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত বাইসাইকেল চালক উপজেলার জোত রহিমপুর গ্রামের হেরমত আলীর ছেলে। 

রোববার সদর উপজেলার সরুইডাঙ্গা আমতলা এলাকায় যশোর-মাগুরা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর পর ঘাতকবাসটি দ্রুত পালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে উল্টে গিয়ে বাসের আরো অন্তত ৩৫ জন গুরুতর আহত হয়েছে। খবর পেয়ে যশোরের ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠিয়েছে।

আহতদের মধ্যে যাদের পরিচয় মিলেছে তারা হলেন, জেলার বাঘারপাড়া উপজেলার ধর্মগাতী গ্রামের সুধীর কুমারের স্ত্রী সুমনা রানী (৪০), খানপুর গ্রামের বিশ্বজিৎ ঘোষের মেয়ে ফাল্গুনী ঘোষ (২২) ও একই গ্রামের দিনিশ চন্দ্র ঘোষের মেয়ে অনুপমা ঘোষ (২২)।

 

পুলিশ প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, ইয়াকুব আলী বাড়ি থেকে বাইসাইকেল চালিয়ে মনোহরপুর বাজারে যাচ্ছিলেন। এ সময় যশোর থেকে ছেড়ে আসা যাত্রাবাহী লোকাল বাস (ঢাকা মেট্রো-জ-১১-১৩৪৪) মাগুরার দিকে যাচ্ছিলো। বিকেল পৌনে তিনটার দিকে ইয়াকুব আলী সংযোগ সড়ক থেকে যশোর-মাগুরা মহাসড়কে উঠলে তাকে বাঁচাতে গিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে। এ সময় বাসের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই বাইসাইকেল চালক মারা যান এবং বাসের অন্তত ৪০ জন যাত্রী আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে মনোহরপুর বাজারে প্রাথমিক চিকিৎসা দিয়েছে। এর মধ্যে গুরুত্বর আহত যাত্রীদের যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আজিজুল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় নিহত ও আহতদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

সদরের ইছালী পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক মোর্কারম হোসেন জানান, রোববার দুপুরে বেপরোয়া ভাবে বাস চালানোর সময় এক বাইসাইকেল আরোহীকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এসময়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে বাসের প্রায় অন্তত ৩৫ জন গুরুতর আহত হয়।ভারতের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এঘটনায় একটি মামলা রেকর্ড করা হয়েছে বলে তিনি জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *