যশোরে সাংবাদিকের উপরে পুলিশের হামলার অভিযোগ

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে হাসপাতালে গুলিবিদ্ধ দুই যুবকের ছবি তোলায় সময় টিভির স্টাফ রিপোর্টার জুয়েল মৃধা ও ক্যামেরা পার্সন আজাদের ওপর পুলিশের হামলার অভিযোগ উঠেছে।

বুধবার যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পেশাগত দায়িত্বপালনকালে পুলিশের হাতে শারিরীকভাবে লাঞ্চিত হয়েছেন বলে জানান সময় টিভির স্টাফ রিপোর্টার ও সাংবাদিক ইউয়িন যশোরের সদস্য, প্রেসক্লাব যশোরের সাবেক যুগ্ম সম্পাদক জুয়েল মৃধা ও তার ক্যামেরা পার্সন সাংবাদিক ইউনিয়ন যশোরের সদস্য আবুল কালাম আজাদ।

গতরাতে বিএসএফের খুলিতে ২ যুবক আহত হওয়ার পর বিজিবি সদস্যরা তাদেরকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের সার্জারী ওয়ার্ডে ভর্তি করেন। বুধবার সকালে ওই দুই সাংবাদিক রাবার বুলেটে আহত চিকিৎসাধীন দুই ব্যক্তির ছবি তুলতে গেলে পুলিশ কোনো উস্কানি ছাড়ায় তাদের ওপর হামলা করে।

এ হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন সাংবাদিক ইউনিয়ন যশোরের নেতৃবৃন্দ।

এক বিবৃতিতে সংগঠনের সভাপতি আকরামুজ্জামান ও সাধারণ সম্পাদক এসএম ফরহাদ বলেন, পেশাগত দায়িত্বপালনকালে সাংবাদিকদের ওপর এ ধরনের হামলা সাংবাদিক সমাজকেই আতঙ্কিত করে। সাংবাদিকরা দেশ ও জনগণের কল্যাণে কাজ করে থাকেন। কিন্তু বিভিন্ন সময় তাদেরকে পুলিশের দ্বারা নানাভাবে হয়রানি-নির্যাতন শিকার হতে হয়। একটি দায়িত্বশীর পেশাদার বাহিনীর সদস্যদের কাছ থেকে এমন ঘটনা গ্রহনযোগ্য নয়।

বিবৃতিতে নেতৃদ্বয় এ ঘটনাকে ন্যাক্কারজনক আখ্যা দিয়ে অবিলম্বে এ ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য যশোর পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *