যশোরে জেলি পুশকৃত ৬০০ কেজি চিংড়ি জব্দ করে ধ্বংস

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে চিংড়ি মাছে অপদ্রব্য জেলি পুশ করায় ৬০০ কেজি চিংড়ি জব্দ করে তা ধ্বংস করা হয়েছে।

রোববার ( ২৫শে ডিসেম্বর ২০২২) দিবাগত রাত দশটার দিকে যশোর মনিহার এলাকায় অভিযান চালিয়ে এসব অপদ্রব্য জেলি পুস্কৃত চিংড়ি মাছ গুলো জব্দ করেন যশোর র‌্যাব-৬ এর একটি ভ্রাম্যমাণ আদালত। এরপর পরীক্ষা-নিরীক্ষা করে জেলি পুশ করার বিষয়টি নিশ্চিত হয়। তারপর এসব চিংড়ি মাছ আগুনে পুড়ে ধ্বংস করা হয়। সোমবার সকালে যশোর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব- ৬) এর সদস্যরা এক প্রেস রিলিজের মাধ্যমে সংবাদ মাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

 

প্রেস রিলিজে উল্লেখ করা হয়, যশোর র‌্যাব-৬ এর সদস্যরা রোববার রাত দশটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, চিংড়ি মাছে ইনজেকশনের মাধ্যমে অপদ্রব্য জেলি পুশ করে মাছের ওজন বৃদ্ধি করে অস্বাস্থ্যকর ভাবে বাজারজাত করণের উদ্দেশ্যে বিপুল পরিমান জেলি পুশ চিংড়িমাছ নিয়ে শ্যামনগর টু শেরপুর গামী ১ টি বাস যশোর মনিহার মোড় হয়ে শেরপুরে যাচ্ছে।

এ সময়ে যশোর র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেঃ কমান্ডার এম নাজিউর রহমান ও এএসপি মোঃ নাজমুল হক এবং যশোর সদর উপজেলা মৎস্য অফিসার মোঃ জয়নুল আবেদীনের সমন্বয়ে একটি আভিযানিক দল যশোর মনিহার মোড়ে অস্থায়ী চেকপোষ্ট বসিয়ে চিংড়ি মাছ ভর্তি হিমেল সিমান্ত বাস থামিয়ে চিংড়ি মাছে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করেছে কিনা তা যাচাই-বাছাই করেন। এ সময় উক্ত বাস হতে ককসিট ভর্তি ৬০০ কেজি চিংড়ি মাছ, ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করা প্রমাণ পাওয়া যায়। ককসিট ভর্তি ৬০০ কেজি চিংড়ি মাছে অস্বাস্থ্যকর জেলি পুশ করার প্রমান পাওয়ায় ভ্রাম্যমান আদালত বসিয়ে মাছগুলো জব্দ করে ধ্বংস করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের র‌্যাব- ৬ এর কোম্পানি লে: কমান্ডার নাজিউর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *