মসজিদে ভিতরে প্রতারণা করে চার লাখ টাকা আত্মসাৎ, দুই প্রতারক আটক

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: মসজিদের ভেতরে বসে প্রতারণা করে চার লাখ টাকা আত্মসাৎ করে সঙ্ঘবদ্ধ একটা প্রতারক চক্র।

এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে ২০শে জুন ২০২২ তারিখে বেলা  ১৩:৪৫ টার দিকে যশোর সদর উপজেলার নীলগঞ্জ আনারস পট্টি বায়তুল করিম মসজিদের ভিতরে।

ঐদিন প্রতারক চক্রের সদস্যরা প্রতারণার মাধ্যমে খুলনার রূপসার দর্জ্জনী মহল গ্রামের মরহুম আব্দুস সালাম মোল্লার ছেলে আবুল হাসান মোল্লা (৩২) ও খুলনা ডাক বাংলা মোড়ে ইলেকট্রিক ব্যবসায়ীকে একই নাম্বারের বিভিন্ন নোটের টাকার লোভে দেখিয়ে ৩ লাখ ৮৫ হাজার টাকা প্রতারণা মাধ্যমে নিয়ে পালিয়ে যায়। এই বিষয়ে বিভিন্ন জায়গায় খোজাখুজি করে না পেয়ে যশোর ‘ক’ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন এর নিকট মৌখিকভাবে জানাইলে তিনি আমলে নিয়ে ডিবির ওসি রুপণ কুমার সরকার, পিপিএমকে চক্রটিকে শনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ প্রদান করেন।

একপর্যায়ে যশোর গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার তথ্য প্রযুক্তির মাধ্যমে অপরাধীদের শনাক্ত করে ৯ই আগস্ট সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে যশোর মনিহার এলাকায় ও মাগুরা শ্রীপুর এলাকায় অভিযান চালিয়ে দুই প্রতারককে আটক করেন। এ সময়ে তাদের হেফাজত থেকে প্রতারিত আবুল হাসান মোল্লার স্বাক্ষরিত নন-জুডিশিয়াল খালি স্ট্যাম্প, নগদ ২০ হাজার টাকা, জালিয়াতি করার সীল মোহর, একই নাম্বারের ২টি টাকাসহ নতুন টাকা, একাধিক প্রতারিত ব্যক্তির খালি স্ট্যাম্প উদ্ধার করেন।

আটককৃতরা হলেন, মাগুরা জেলার শ্রীপুর উপজেলার কালিনগর এলাকার মৃত কোরেশ মন্ডলের ছেলে আকামত আলী মন্ডল ছদ্মনাম সালাম (৫৯), ও নড়াইল জেলার সদর উপজেলার রথডাঙ্গা এলাকার শাহাদাত সরদারের ছেলে আশরাফ আলী (৪৬), বর্তমানে তিনি যশোর সদর উপজেলার- শংকরপুর বটতলা মসজিদ ইছাহাক সড়ক ( শশুর শামছু ড্রাইভারের বাসা) এলাকায় অবস্থান করে এ প্রতারণার সাথে জড়িত ছিলেন।

এ সময়ে গোয়েন্দা পুলিশের সদস্যরা তাদের হেফাজত থেকে,আত্মসাৎকৃত ২০ হাজার টাকা, ভিকটিম আবুল হাসানসহ ৫ ব্যক্তির স্বাক্ষরিত খালি নন-জুডিশিয়াল স্ট্যাম্প, ব্যক্তিকে ফাসানোর উদ্দেশ্যে প্রস্তুতকৃত জাল দলিল, নড়াইল পৌরসভার সীল মোহর, নড়াইল থানা শিক্ষা অফিসারের সীল মোহর, একই নম্বরের ২টি ২০ টাকার নোটসহ নতুন ৩টি ১০০ টাকার নোট, মোবাইল ফোন-০২টি,১ (এক) টা ইজিবাইক উদ্ধার করেন।

 

যশোর গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার বলেন, আটকৃত আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, প্রতারক চক্রের মুল হোতা আকামত আলী মন্ডল প্রতারণার উদ্দেশ্যে একই নম্বরের একাধিক টাকার নতুন নোট তৈরী করে বিভিন্ন ব্যক্তিকে দেখায় এবং প্রতারণার ফাঁদে ফেলে একই নম্বরের মোটা অংকের টাকা দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন ব্যক্তির নিকট থেকে কৌশলে অর্থ আত্মসাৎ করে এবং প্রতারিত ব্যক্তির নিকট থেকে কৌশলে ব্ল্যাংক স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে উল্টো তাকে ফাঁসিয়ে দেওয়ার ভয়ভীতি প্রদর্শণের তথ্য প্রমান পাওয়া যায়। পরে তাদের বিরুদ্ধে প্রতারণার মামলা দিয়ে আদালতে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *