ভৈরব নদ থেকে অবৈধ ১৪ জেটি উচ্ছেদ

নিউজটি শেয়ার লাইক দিন

অভয়নগর প্রতিনিধি : যশোরের অভয়নগরে ভৈরব নদে অবৈধভাবে গড়ে তোলা ১৪টি জেটি ভেঙে গুঁড়িয়ে দিয়েছে নওয়াপাড়া নদীবন্দর কর্তৃপক্ষ।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত নওয়াপাড়া নদীবন্দরের নিয়ন্ত্রণাধীন মশরহাটী, তালতলা, নওয়াপাড়া ও গুয়াখোলা মৌজার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এগুলো ভেঙে ফেলা হয়।

অভিযান শেষে নওয়াপাড়া নদীবন্দরের উপ-পরিচালক মাসুদ পারভেজ বলেন, ‘নদীবন্দর এলাকায় এক শ্রেণির ব্যবসায়ী ও ঘাট মালিকরা ভৈরব নদে ইট, বালু, বিভিন্ন প্রজাতির গাছ ফেলে তার মধ্যে মাটি ভরাট করে জেটি নির্মাণ করেছেন। যা সম্পূর্ণ অবৈধ ও নদীর স্বাভাবিক পানিপ্রবাহ বাধাগ্রস্ত করছে। জেটিগুলো চিহ্নিত করে উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে।

ভাসমান স্কেভেটরের মাধ্যমে বুধবার প্রথম দিনে ১৪টি অবৈধ জেটি উচ্ছেদ করা হয়। কিছু কিছু ঘাটে মালবাহী জাহাজ নোঙর করে থাকায় সেগুলো উচ্ছেদ করা সম্ভব হয়নি। তবে তাদের নোটিশ দেওয়া হয়েছে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল থেকে পুনরায় অভিযান শুরু করা হবে।

অভিযান চলাকালে খুলনা বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ, নওয়াপাড়া নৌপুলিশ ও নওয়াপাড়া নদীবন্দরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *