ভুয়া নিয়োগ পত্রে ১৯ লাখ টাকা আত্মসাত, আদালতে মামলা

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: সমাজ সেবা অধিদফতরের ভুয়া নিয়োগ পত্র দিয়ে ১৯ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আরিফ হোসেন নামে একজনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

বৃহস্পতিবার যশোর সদরের কাশিমপুর গ্রামের মোজাহার আলীর ছেলে রুহুল আমিন বাবু বাদী হয়ে যশোর আদালতে এ মামলা দায়ের করেছেন । সিনিয়র জুডিসিয়াল ম্যজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম অভিযোটি গ্রহণ করে আসামির প্রতি সমন জারির আদেশ দিয়েছেন। আসামি আরিফ হোসেন কুমিল্লার বুড়িচং থানার সংগুসেন গ্রামরে আনছার আলীর ছেলে।

মামলার অভিযোগে জানা গেছে, কাশিমপুর গ্রামের আলাউদ্দিনের মাধ্যমে রুহুল আমিন জানতে পারে আরিফ হোসেন বিভিন্ন সরকারি দফতরে লোক নিয়োগ দিতে পারে। পরে আলাউদ্দিদেন মাধ্যমে আরিফের সাথে যোগাযোগ করে তার ভাই বনি আমিনকে একটি সরকারি চাকরি পাইয়ে দেয়ার কথা বলেন। তিনি তাকে চাকরি দিতে ২০ লাখ টাকা দাবি করেন। চাকরি না হলে আরিফ টাকা ফেতর দিবে বলেও অঙ্গীকার করে।

আরিফের কথায় বিশ্বাস স্থাপন করে রুহুল আমিন তার ভাইয়ের চাকরির জন্য প্রথমে সাত লাখ টাকা ও পরে ২০২১ সালের ৪ নভেম্বর থেকে চলতি বছরের ৬ ফেব্রুয়ারি পর্যন্ত আরিফকে ১৯ লাখ ৭ হাজার টাকা দেয়। আরিফ শর্ত অনুযায়ী তার ভাইকে মাগুরা সমাজ সেবা অধিদফতরের একটি নিয়োগ পত্র দেন। এ নিয়োগ পত্র নিয়ে বনি আমিন মাগুরা সমাজ সেবা কার্যালয়ে যোগদান করতে যেয়ে জানতে পারেন নিয়োগ পত্রটি ভুয়া।

আরিফ পরিকল্পিত ভাবে প্রতারণা করে টাকা আত্মসাতের জন্য একটি ভুয়া নিয়োগপত্র তৈরী করে তাকে দিয়েছে। পরবর্তীতে নিয়োগ পত্রটি ভুয়া বলে জানতে পেরে প্রতারক আরিফের কাছে চাকরির জন্য দেওয়া টাকা ফেরত চাইলে নানা টালবাহানা শুরু করে। একপর্যায়ে উপায়ান্তর না পেয়ে ভিকটিম শনিবার দুপুরে আদালতে প্রতারণার মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *