বেনাপোল কাস্টমসের বহু প্রতিক্ষিত নিয়োগ পরীক্ষা স্থগিত

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি: যশোরের বেনাপোল কাস্টমস হাউজে বহু প্রতিক্ষিত নিয়োগ পরীক্ষা হতে হতে বন্ধ হয়ে গেছে। নিয়োগ পরীক্ষা শুরু থেকে বিভিন্ন পত্র-পত্রিকা ও স্যোশাল মিডিয়াতে এ নিয়োগ পরীক্ষা নিয়ে বিতর্ক হওয়ায় আগামী ২৯ নভেম্বরের লিখিত পরীা স্থগিত করা হয়েছে। সোমবার (২৫ নভেম্বর) সকালে বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী পরীা স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছে।

ডেপুটি কমিশনার ও বিভাগীয় নির্বাচন কমিটির সদস্য সচিব এসএম শামিমুর রহমান স্বারিত চিঠিতে বলা হয়, আগামী ২৯ নভেম্বরের কাস্টমস হাউজ বেনাপোলের তৃতীয় ও চতুর্থ শ্রেণিতে বিভিন্ন পদে অনুষ্ঠিতব্য লিখিত পরীা কর্তৃপরে সিদ্ধান্ত মোতাবেক স্থগিত করা হয়েছে। পরবর্তীতে এ পরীা পুনরায় অনুষ্ঠানের তারিখ ও সময় নির্ধারণ করে কাস্টমস হাউজ বেনাপোলের ওয়েব সাইট www.bch.gov.bd এবং বিভিন্ন জাতীয় দৈনিক ও ফেসবুকে জানিয়ে দেওয়া হবে।

জানা যায়, কাস্টমস হাউজের বিভিন্ন পথে ৯৪ জনকে নিয়োগের জন্য তিন বছর আগে দরখাস্ত আহ্বান করা হয়। এতে আবেদন পড়ে প্রায় ৬৪ হাজার। গত ২৩ নভেম্বর শারীরিক পরীার দিন ছিল। এদিন বেনাপোল কাস্টমসে পরীক্ষা দেওয়ার জন্য উপস্থিত হয় ২৭ হাজার ৯৬ জন পরীার্থী। কিন্তু পরীা নেওয়ার জন্য কাস্টমস হাউজে পর্যাপ্ত জায়গা ও জনবলের অভাবে বেকায়দায় পড়েন পরীক্ষারা। এছাড়া কাস্টমসের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ তোলেন পরীার্থীরা।

এ বিষয়ে বেনাপোল কাস্টমস হাউজের অতিরিক্ত কমিশনার ও নিয়োগ প্রক্রিয়া কমিটির সভাপতি ড. নেয়ামুল ইসলামের সঙ্গে সাংবাদিকরা কথা বলতে চাইলে তিনি অসৌজন্যমূলক আচারণ করেন। এনিয়ে দেশের বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। পরে বিষয়টি নিয়ে তদন্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *