বেনাপোলে ১৩ টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি,যশোর: যশোরের বেনাপোলে ১৩ টি স্বর্ণের বারসহ আশিকুর রহমান (৪০) নামে এক পাচারকারী আটক হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে বেনাপোল আমড়াখালী বিজিবির চেকপোষ্টে একটি লোকাল বাসে তল্লাশি চালিয়ে আশিকুর রহমানকে আটক করা হয়। এরপরে তার দেহ তল্লাশি চালিয়ে ১৩ টি স্বর্ণের বার জব্দ করে বিজিবি। জব্দকৃত স্বর্ণের ওজন ১.৪৭৩ কেজি। স্বর্ণ পাচারকারি আশিকুুুুুর রহমান ঝিকরগাছা উপজেলার সাদিপুর এলাকার উত্তর দেওয়ালি গ্রামের সৈয়দ আলীর ছেলে।

বেনাপোল কোম্পানী সদরের অধীনস্থ আমড়াখালী চেকপোষ্টে কর্মরত সুবেদার মোঃ শাহীন আলী বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি আশিক লোকাল বাসে করে সোনা নিয়ে বেনাপোলে দিকে যাচ্ছে। এ সময় বাসটি বেনাপোল আমড়াখালী চেকপোস্ট পৌঁছালে বিজিবি সদস্যরা বাস থেকে তাকে নামে নিয়ে আসে। এরপর তার দেহ তল্লাশি চালিয়ে তার কোমরের বেল্ট এর ভিতরে বিশেষভাবে লুকিয়ে রাখা অবস্থায় ১৩ টি স্বর্ণের বার জব্দ করা হয়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ সেলিম রেজা, পিএসসি , সকাল সাড়ে নয়টার দিকে আশিকুর একটি লোকাল বাসে করে বেনাপোলের দিকে যাচ্ছিল । এ সময় বেনাপোল কোম্পানি সদরের অধীনস্থ আমড়াখালী চেকপোস্টের সুবেদার শাহিন আলীী নেতৃত্বে আশিকুর রহমানকে বাস থেকে আটক করেন।

এরপর তার কোমরের বেল্টের নিচে বিশেষভাবে লুকিয়ে রাখা ১৩ পিস স্বর্ণের বার জব্দ করা হয় । যার বাজারমূল্য প্রায়় কোটি টাকা। আটককৃৃত নামে স্বর্ণ পাচারের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ মামুন খান জানান, দুপুরে স্বর্ণ পাচারের মামলা দিয়ে আশিক নামের এক পাচারকারীকে বিজিবি সদস্যরা থানায় হস্তান্তর করেছেন। আগামীকাল তাকে আদালতে হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *