বেনাপোলে বিজিবির গুলিতে চোরাকারবারী গুলিবিদ্ধ

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: যশোরের বেনাপোলে চোরাকারবারিও বিজিবি সদস্যদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার  ঘটনা ঘটেছে। এ সময় বিজিবির গুলিতে রহমত আলী (২৬)   নামে এক চোরাকারবারী গুলিবিদ্ধ হয়ে গুরুতর জখম  হয়েছে।  গুলিবিদ্ধ গুরুতর জখম রহমত দৌলতপুর খালপার এলাকার মফিজুর রহমানের ছেলে। সে এলাকায় একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী বলে জানান বিজিবি।

বিজিবি সূত্র থেকে জানা যায়, পুটখালী দৌলতপুর সীমান্তের ১৭/৭- এস এর ১৭৪ রেফারেন্স পিলার এর নিকট চোরাচালান প্রতিরোধে টহলরত অবস্থায় ৮ জুন ২০২০  রোববার রাত একটার দিকে ভারত হতে একদল চোরাকারবারী সীমান্ত পার হয়ে পিঠে বস্তা ভর্তি মালামালসহ বাংলাদেশের ভিতরে প্রবেশ করছে। এ সময় বিজিবির উপস্থিতি বুঝতে পেরে চোরাকারবারীরা দৌলতপুর গ্রামস্থ বালুর মাঠ আমবাগানের মধ্যে ওতপেতে থাকে। একপর্যায়ে চোরাকারবারীরা দেশীয় তৈরী ধারালো হাসুয়া দিয়ে অতর্কিতভাবে বিজিবিকে আক্রমণ করে। এ সময় বিজিবি সদস্যরা আত্মরক্ষার্থে তিন রাউন্ড গুলি চালায়। একটি গুলি মাদক ব্যবসায়ী রহমতের পায়ে  লাগে। বিজিবি ঘটনাস্থল  তাকে মৃত অবস্থায় উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। দুপুরে তার অবস্থার অবনতি হলে তাকে যশোর জেনারেল হাসপাতালে নেওয়া হয়।  ঘটনাস্থল থেকে  বিজিবি  একটি প্লাষ্টিকের জালি ভর্তি বস্তায় ৯৭ বোতল ভারতীয় ফেন্সিডিল ও ০১টি বড় হাসুয়াসহ  জব্দ করা।

খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) মোহাম্মদ মনজুর-ই-এলাহী  তিনি জানান, গুলিবিদ্ধ রহমত কে 21 শে জানুয়ারিতে  ফেনসিডিলসহ চালান দেয়া হয়েছিল। সে একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। গতকাল সে আবার ভারত থেকে মাদকদ্রব্য নিয়ে আসছিল। বিজিবি বাধা দেওয়ায় সে বিজিবির উপর হামলা করে। বিজিবি সদস্যরাও আত্মরক্ষার্থে গুলি চালালে সে গুলিবিদ্ধ হয়।  এঘটনায় বেনাপোল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *