বেনাপোলে পরিবহন শ্রমিকদের হাতে যাত্রী হয়রানি বন্ধে আলোচনা সভা

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: বেনাপোল আন্তর্জাতিক চেকপোষ্ট দিয়ে ভারতে যাতায়াতকারী পাসপোর্টযাত্রীরা প্রতিনিয়ত পরিবহণ শ্রমিকদের হাতে হয়রানি শিকার হয়ে থাকে। এ হয়রানী বন্ধ করতে বেনাপোলের পরিবহণ কাউন্টারে কর্মরত ম্যানেজারদের নিয়ে এক মত বিনিময় সভা করেছেন পোর্ট থানার অফিস ইনচার্জ মামুন খান। শনিবার বিকালে বেনাপোল চেকপোষ্ট এনআর শ্যামলী পরিবহন অফিসে এ মতবিনিময় সভা হয় ।
বেনাপোলে কর্মরত সকল পরিবহনের মালিক দাবি তোলে দুর দুরান্ত থেকে যাত্রীরা বিভিন্ন পরিবহনের কর্মরত কলারম্যানদের কাছে অনেক সময় হয়রানির শিকার হয়। তারা তাদের ল্যাগেজ এবং যাত্রীকে টেনে হ্যাঁচড়ে অনেক সময় যাত্রীর ইচ্ছে মাফিক পরিবহনে না নিয়ে অন্য পরিবহন কাউন্টারে নিয়ে যায়। এতে করে যাত্রীরা অসন্তষ্টি প্রকাশ করে। যদি কোথাও কোন অসুবিধা হয় তাহলে তারা বেনাপোল পোর্ট থানার সহযোগিতা কামনা করেন।

এ বিষয়ে প্রধান অতিথি মামুন খান বলেন পুলিশ সকল ভাল কাজের সহযোগিতা করতে সব সময় প্রস্তুত। কিন্তু কোন অনিয়ম, পাসপোর্টযাত্রী হয়রানি, এবং যাত্রীদের টাকা নিয়ে গুনতে গুনতে পায়ের নিচে ফেলে দিয়ে আতœসাৎ করা এটা বরদাস্থ করবে না। তিনি বলেন যারা ইডি কার্ড লেখে তাতে পুলিশের আপত্তি নাই। তবে ইডি কার্ড লেখার পাশাপাশি যদি কোন দুরভিসন্ধি কাজ করে তবে তাকে আটক করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এবং যাত্রীদের টাকা নিলে তার বিরুদ্ধে সরাসরি ছিনতাই মামলা হবে।

মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন বেনাপোল চেকপোষ্টে পরিবহন কল্যান সমিতির সভাপতি রাশেদুজ্জামান রাশু, সোহাগ পরিবহনের ম্যানেজার শহিদুল ইসলাম, দেশ ট্রাভেলস এর ম্যানেজার আতিকুজ্জামান সনি, এন আর শ্যামলি পরিবহনের ম্যানেজার বাবলুর রহমান বাবু, ফাইভ ষ্টার পরিবহনের ম্যানেজার আশাদুজ্জামান আশা, রয়েল কোচের ম্যানেজার মরিরুজ্জামান ঘেনা, সৌদিয়া পরিবহনের নজরুল ইসলাম, আশিক সাগরের মিলন হোসেন খান প্রমুখ। মত বিনিময় সভার সভাপতিত্ব করেন শ্যামলী পরিবহনের ম্যানেজার গিয়াস উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *