বিএনপি ‘জনবিচ্ছিন্ন দ্বীপের বাসিন্দা’ হবে: তথ্যমন্ত্রী

নিউজটি শেয়ার লাইক দিন
অনলাইন ডেস্ক: বিএনপি সবসময় জনগণকে জিম্মি করে রাজনীতি করে বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, এ কারণেই দলটি একটি জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে। বিএনপি যদি রাজনীতিতে অব্যাহতভাবে ভুল পথ অনুসরণ করে এবং সাধারণ মানুষের বিপক্ষে দাঁড়ায় ও তাদের ওপর আক্রমণ চালায় তাহলে এই দলটি একটি ‘জনবিচ্ছিন্ন দ্বীপের বাসিন্দা’ হবে।

রবিবার সচিবালয়ে তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি তিনি এসব কথা বলেন। এর আগে ওমানের রাষ্ট্রদূত তায়ীদ সেলিম আব্দুল্লাহ আল আলাবি তথ্যমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করে না। সাধারণ মানুষের জন্য নয়, কেবল নিজেদের স্বার্থেই তারা রাজনীতি করে।যুবলীগ নেতৃত্ব সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, যুবলীগ এবং আওয়ামী লীগের অন্যান্য সহযোগী সংগঠনের নবনির্বাচিত প্রতিটি নেতা সৎ এবং সমাজে এই নেতাদের স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে। তিনি বলেন, এরশাদ ও বেগম খালেদা জিয়া রাজনীতিকে পরিপূর্ণভাবে অপরাধপ্রবণ করেছেন, যে কাজটি শুরু করেছেন জিয়াউর রহমান। তিনি আরো বলেন, এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনীতির অপরাধ ও বাণিজ্যিকীকরণের বাইরে এসে ভাল ভাবমূর্তির শিক্ষিত ও সৎ লোকদের নেতা বানাচ্ছেন।

মন্ত্রী বলেন, ‘আমি মনে করি এই ধারা রাজনীতির পাশাপাশি দেশের জন্যও ভাল হবে। আমি আশা করছি যে সব দল অপরাধ ও পেট্রোল বোমা হামলার আশ্রয় নেয় এবং সন্ত্রাসবাদকে মদদ দেয় তারা প্রধানমন্ত্রীর এই উদ্যোগ থেকে শিক্ষা নেবে।

হাসান মাহমুদ বলেন, যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক উভয়ই শিক্ষিত, সৎ ও ভাল সংগঠক। আমি আশা করছি- নতুন নেতৃত্ব আগামী দিনে নতুন প্রজন্মের কাছে এই সংগঠনকে ভ্যানগার্ড হিসেবে প্রতিষ্ঠা করবে।

ওমান রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক সম্পর্কে মন্ত্রী বলেন, তার সঙ্গে বহু দ্বিপক্ষীয় বিষয়ে আলোচনা হয়েছে। রাষ্ট্রদূত তাকে জানিয়েছে- ওমানে কর্মরত ২০ লাখ প্রবাসির মধ্যে প্রায় সাত লাখ বাংলাদেশি এবং তারা দক্ষতা ও সততার সঙ্গে কাজ করছে। ওমানের অর্থনৈতিক বিকাশে তারা অবদান রাখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *