বালতির মধ্যে চাঁদ-সূর্যের ছবি ভাইরাল !

নিউজটি শেয়ার লাইক দিন

অনলাইন ডেস্ক: চাঁদ-সূর্য সাধারণত আকাশে ওঠাতে দেখা যায়।  কিন্তু সেই চাঁদ-সূর্য যদি ঘরের ভিতরে থাকা পানির পাত্রের মধ্যে দেখা যায়, তাহলে চোখ কপালে উঠার ই কথা।

আর এস খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে ছবিটি ভাইরাল হয়েছে।

ঘরের ভিতরে পানির বালতিতে চাঁদ উঠার কথা ছড়িয়ে পড়ার সাথে সাথে মানুষের ভিড় সামাল দেয়া কঠিন হয়ে দাঁড়িয়েছে আজিজুরের পরিবারের লোকজনের। আর এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে ভারতের বীরভূমের ঘু্ড়ীষা গ্রামের শ্রীরামপুরে এলাকার আজিজুরের বাড়িতে।

ভিডিও দেখতে এখানে, ক্লিক করুন

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার ভোরে ভারতের বীরভূম জেলার ঘু্ড়ীষা গ্রামের শ্রীরামপুর এলাকার আজিজুর  প্রতিদিনের মত ফজরের আযানের পর পরই নামাজ পড়তে বের হয়ে যান মসজিদে। ফজরের নামাজ মসজিদে আদায়ের পর বাড়িতে ফিরে আজিজুর। সাথে সাথে আজিজুরের স্ত্রী জানায় তিনি ফজরের নামাজ পড়ার জন্য বালতির পানি নিয়ে অযু করতে গিয়ে দেখে বালতির ভিতরে পানিতে ঈদের চাঁদের মত চাঁদ রয়েছে। কথা শোনার সাথে সাথে আজিজুর ঘরের ভিতরে প্রবেশ করে বালতির ভিতর তাকিয়ে তিনিও চাঁদ দেখতে পান।   সকাল হতে হতে চারিদিকে এ খবর ছড়িয়ে পড়লে এক পলকে বালতির ভিতর পানির মধ্যে চাঁদ দেখতে আজিজুরের বাড়িতে ভীড় তৈরি হয়। আর এই ভিড় সামাল দিতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে আজিজুরের পরিবারের।

বিষয়টি নিয়ে আজিজুরের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি রোজ সকালে ফজরের আযান শোনার সাথে সাথে মসজিদে গিয়ে নামাজ পড়ি। পর বাড়িতে ফিরে আসি। বৃহস্পতিবার সকালে ভোরেও আযান শোনার পর মসজিদে যায়। এরপরে নামাজ পড়ি। নামাজ পড়ার পরে বাড়ি ফিরে আসি। বাড়িতে আসার সাথে সাথে স্ত্রী বলেন বালতির পানি দিয়ে অজু করতে গিয়ে বালতির পানিতে ঈদের চাঁদের মতো চাঁদ দেখতে পেয়েছেন। আমি প্রথমে বিশ্বাসই করতে পারিনি। সাথে সাথে বালতির কাছে গিয়ে দেখি বালতির ভিতর ঈদের চাঁদের মত একটি চাঁদ অঙ্কিত হয়েছে। যেটি পুরো পানির ভিতর আলো ছড়াচ্ছে। এ সংবাদ সাথে সাথে আশপাশে ছড়িয়ে পড়লে প্রতিবেশীরা প্রথমে এটি আমার মত বিশ্বাস করতে পারেনি। পরে নিজের চোখে পর আশেপাশে লোক জানাজানি হয়ে যায়। এরপর দূরদূরান্ত হতে সারাদিন লোক আসতে শুরু করে বালতির পানির ভিতর চাঁদ দেখতে। এ সময় বাড়ির মানুষের ভিড় সামাল দিতে তাদের অনেক কষ্ট হয়। সংবাদ শুনে সাথে সাথে মসজিদের ইমাম সাহেব এসেছিলেন। তিনিও দেখে বিস্মিত হয়েছেন। তিনি আরো জানিয়েছেন এটা আল্লাহর কুদরত। আল্লাহ চাইলে সব কিছুই করতে পারেন তাই প্রত্যেকেরই নামাজ  পড়া অতি প্রয়োজন। বালতির ভিতর চাঁদ দেখার পরে প্রত্যেকের দোয়া দরুদ পড়ার পরামর্শ দিয়েছেন।

বিষয়টি নিয়ে মসজিদের ইমাম রফিকুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমিও বালতির ভিতরে পানির মধ্যে চাঁদ উঠার কথাটা শোনার সাথে সাথে ঠাট্টা মশকর করেছিলাম। আর প্রথমে ধারণা করছিলাম হয়তোবা খোলা জায়গায় বালতিটি আছে তাই আকাশে চাঁদের প্রতিফলন ঘটেছে। কিন্তু সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে দেখি তেমন কিছু নয়। পানির বালতিতে ঘরের ভিতরে রয়েছে। ঘরের কোথাও কোনো ফাঁকা নাই। যেখান দিয়ে চাঁদের প্রতিচ্ছবি পানিতে দেখা যাবে। সত্যিই এটা আল্লাহর কুদরত। আল্লাহ চাইলে সবকিছু পারেন। প্রত্যেকেরই উচিত আল্লাহর এ কুদরত দেখে আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা। এবং বেশি বেশি করে আল্লাহর ইবাদত করা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *