বান্দরবানে সন্ত্রাসী-সেনাবাহিনীর মধ্যে গুলি বিনিময়, ১সেনা সদস্য, ৩ সন্ত্রাসী নিহত

নিউজটি শেয়ার লাইক দিন

বান্দরবান সংবাদদাতা: বান্দরবানের রুমা জোনে দায়িত্বরত সেনাবাহিনীর ২৮ বীর ব্যাটালিয়নের একটি টহল দলের সাথে সন্ত্রাসীদের গুলিবিনিময়ের ঘটনায় সেনাবাহিনীর একজন সিনিয়র অফিসার নিহত এবং একজন সৈনিক আহত হয়েছেন। এ ঘটনায় সন্ত্রাসীদের ৩ জন সদস্য নিহত হয়েছেন।

সেনা জওয়ানরা সেখান থেকে একটি সাব-মেশিন গানসহ বিভিন্ন অস্ত্র ও গুলি উদ্ধার করে।

বুধবার ২ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টার দিকে বান্দরবানের রুমা উপজেলা এবং রাঙ্গামাটির রাইংক্ষ্যং এর মধ্যবর্তী একটি সীমান্ত এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

কোনো কোনো সূত্র থেকে সন্ত্রাসীরা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) এর মূল দলের সক্রিয় ক্যাডার বলে দাবি করা হলেও পিসিজেএসএসের পক্ষ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

 

গুলিবিনিময়ের ঘটনার বিষয়ে বান্দরবান সেনা রিজিয়নে আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় সাংবাদিকদের ব্রিফিং করা হয়। এতে বলা হয়, নিহত সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানের মরদেহ এবং আহত সৈনিক ফিরোজ হোসেনকে সামরিক হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ব্রিফিংয়ে এ বলা হয়, ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানের নেতৃত্বে সেনাবাহিনী এবং আনসারের একটি যৌথ দল পাখইপাড়া এবং বথিপাড়া এলাকায় টহল দেবার সময় লুকিয়ে থাকা সন্ত্রাসীরা সেনা টহল লক্ষ্য করে গুলি চালায়। এতে ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানের মাথায় এবং সৈনিক ফিরোজ হোসেনের পা গুলিবিদ্ধ হয়। এসময় সন্ত্রাসীদের লক্ষ্য করে সেনা সদস্যরাও পাল্টা গুলি চালায়। কিছুক্ষণ গুলি বিনিময়ের পর সন্ত্রাসী দল এলাকা ছেড়ে পালিয়ে যায়। তল্লাশি চালিয়ে নিরাপত্তাবাহিনীর জওয়ানরা সন্ত্রাসীদের ৩ জনের গুলিবিদ্ধ মরদেহ দেখতে পায়। সেখান থেকে একটি সাব-মেশিন গান, ২৭৫ রাউন্ড তাজা গুলি, ৩টি অ্যামুনিশন ম্যাগাজিন, ৩টি গাদা বন্দুক, গাদা বন্দুকের ৫ রাউন্ড গুলি, ৫টি মোবাইল ফোন, ২টি বান্ডুলিয়ার, ৪ জোড়া জলপাই রংয়ের ইউনিফর্ম এবং নগদ ৫২ হাজার ৯০০ টাকা পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *