পেটের চিকিৎসা নিতে ইংল্যান্ডে যাচ্ছেন তামিম ইকবাল

নিউজটি শেয়ার লাইক দিন

খেলা ডেস্ক :করোনারমাঝেই অনুশীনে ফিরেছেন ঢাকায় অবস্থান করা ক্রিকেটাররা। কিন্তু সেই অনুশীলনে ফেরেননি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওযানডে অধিনায়ক তামিম ইকবাল। পেটের অসুস্থতার কারণে অনুশীলনে করেননি তিনি। উন্নত চিকিৎসার জন্য ইংল্যান্ডে যাচ্ছেন তামিম।

বুধবার সংবাদমাধ্যমে একথা জানান তামিম নিজেই। আগামী শনিবার (২৫ জুলাই) ইংল্যান্ড যাচ্ছেন ওয়ানডে অধিনায়ক। ইংল্যান্ডে এক চিকিৎসকের কাছ থেকে অনলাইনে নিয়মিত পরামর্শ নিচ্ছেন তিনি। দেশে চিকিৎসকরা তার সমস্যা ধরতে পারছেন না বিধায় তাকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়া পরার্মশ দিয়েছেন চিকিৎসকরা।

তামিম বলেন, ‘৩ মাস আগে হুট করেই একদিন পেটে প্রচণ্ড ব্যথা হয়। ১২ ঘণ্টার বেশি ভুগিয়েছে সেই ব্যথা। তখন ভেবেছিলাম ফুড পয়জনিং ধরনের কিছু হতে পারে। কিছু দিন পর আবার ব্যথা। এরপর গত তিন সপ্তাহে তিনবার এরকম ভয়ংকর ব্যথা হয়েছে। এতটাই ব্যথা যে শুয়ে-বসে থাকলেও শরীর কুঁকড়ে যায়।,

এছাড়া তামিম বলেন, ‘প্যাথলজিক্যাল কিছু টেস্ট এখানে করিয়েছি। কিন্তু ধরা পড়ছে না সমস্যা কোথায়। এজন্য লন্ডনে এক চিকিৎসকের সঙ্গে নিয়মিত যোগাযোগ করছিলাম। তিনিই এখন বলেছেন যত দ্রুত সম্ভব ওখানে যেতে। ব্যাংকক বা সিঙ্গাপুর যেতে পারলে আমার জন্য সুবিধা হতো। কিন্তু এসব জায়গায় বিমান যোগাযোগ স্বাভাবিক হয়নি, তাই বাধ্য হয়েই লন্ডনে যাচ্ছি। গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা করানো বাকি, সেটি ওখানেই করাব বলে ঠিক করেছি। ’

বিসিবির চিকিৎসকের সঙ্গেও আলোচনা করেছেন তামিম। বিদেশ ভ্রমণে করোনার ছাড়পত্রের জন্যই অপেক্ষা করছেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *